৩৯ বছর বয়সী মাশরাফিকে জাতীয় দলে চান আশরাফুল

প্রকাশিতঃ 7:48 pm | January 22, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

মাশরাফী বিন মোর্ত্তজা, জাতীয় দলের সাবেক এই অধিনায়কের বয়স পেরিয়ে গেছে ৩৯ বছর। জাতীয় দলের বাইরে আছেন লম্বা সময় ধরে। ইনজুরিও জ্বালাতন করছে এই ক্রিকেটারকে। মাঝে মাঝে ঘরোয়া লিগে দুই একটা টুর্নামেন্ট খেলছেন, তাও গ্যাপ দিয়ে। এই যেমন চলতি বছরের বিপিএলে মাঠে নামার আগে প্রায় ৮ মাস তো মাঠেই নামেননি।

তবুও অভিজ্ঞ এই ক্রিকেটারের পারফর্ম করতে কোনো অসুবিধাই হয়নি। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তো বল হাতে দারুণ সফল ৩৯ বছরের যুবক মাশরাফী। এখন পর্যন্ত সিলেট স্ট্রাইকার্সের হয়ে ৬ ম্যাচ খেলে নিয়েছেন ৯ উইকেট। এরমধ্যে ১ ম্যাচে তো করেছেন কেবল শেষ ওভার। ইকোনমিও মাত্র ৬.৭৫। প্রতি ১৩ বলে নিচ্ছেন একটি করে উইকেট।

এমন অসাধারণ পারফরম্যান্স নেই চলতি বিপিএলে খেলা অন্য কোনো দেশি পেসারের। পরের অবস্থানে থাকা হাসান মাহমুদের উইকেটসংখ্যা ৭টি। ইকোনমি বা স্ট্রাইক রেট দুই দিক দিয়ে মাশরাফীর চেয়ে পিছিয়ে হাসান। সাবেক সতীর্থের এমন পারফরম্যান্স জাতীয় দলে সুযোগ পাইয়ে দেওয়ার বলে মনে করেন, মাশরাফীর কাছে বন্ধু মোহাম্মদ আশরাফুল।

আজ (২২ জানুয়ারি) গণমাধ্যমের সঙ্গে এক সাক্ষাৎকারে মাশরাফীকে নিয়ে কথা বলেন আশরাফুল। যেখানে তিনি বলেন, চলতি বিপিএলের পারফরম্যান্স বিবেচনায় জাতীয় দলে আসা উচিত মাশরাফীর। অবশ্য আশরাফুল জানান, জাতীয় দলে খেলা না খেলাটার সিদ্ধান্ত সম্পূর্ণ মাশরাফীর ওপর নির্ভর করছে।

আশরাফুলের ভাষ্যে, ‘পারফরম্যান্স বিবেচনায় অবশ্যই জাতীয় দলে আসা উচিত মাশরাফীর। আপনি যদি দেখেন যারা তরুণ বোলার আছে তাদের চেয়েও মাশরাফী ইকোনমি রেট বা উইকেটের দিক থেকে সেরা অবস্থানে আছে। কিন্তু এখন সে খেলবে কি না, এটাই বেশি গুরুত্বপূর্ণ।

আমি যদি পারফরম্যান্স বিবেচনায় বলি, তাহলে সামনে যে ইংল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ আছে, সেখানে মাশরাফী সহজেই জায়গা পাবে।’

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email