ইজতেমায় মুসল্লিদের জন্য র‍্যাবের বিনামূল্যে পানি-শরবত-চিকিৎসা

প্রকাশিতঃ 7:02 pm | January 15, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতে দূর-দূরান্ত থেকে আগত মুসল্লিদের জন্য বিভিন্ন পয়েন্টে বিশুদ্ধ পানি সরবরাহ ও শরবতের ব্যবস্থাসহ বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‍্যাবের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে স্বস্তির কথা জানিয়েছেন মুসল্লিরা।

রবিবার (১৫ জানুয়ারি) সকালে সরেজমিন রাজধানীর উত্তরা এলাকায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদর দফতরের সামনে গিয়ে দেখা গেছে, আর্মড পুলিশ সদস্যরা মুসল্লিদের শরবত পান করাচ্ছেন। তাদের মধ্যে এক সদস্য মাইকে শরবত পান করার জন্য মুসল্লিদের আহ্বান করছেন। আর বাকিরা মুসল্লিদের শরবত পানে ব্যস্ত রয়েছেন।

এদিকে র‍্যাব সদর দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, ইজতেমায় আগত ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদানের জন্য চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে র‌্যাব। চিকিৎসা কেন্দ্রে তিন দিনে প্রায় ৩ হাজার মুসল্লিকে প্রাথমিক চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।

র‌্যাব জানায়, ইজতেমা উপলক্ষে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব ফোর্সেসের পর্যাপ্তসংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সামগ্রিকভাবে বিশ্ব ইজতেমার নিরাপত্তা নিশ্চিতকল্পে র‌্যাব-১ এর সার্বিক তত্ত্বাবধানে র‌্যাব ফোর্সেস সদর দফতরসহ, ঢাকাস্থ অন্যান্য পাঁচটি ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে। ইজতেমার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সাদা পোষাকে টহল ও চেকপোস্ট এর মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি মুসল্লিদের শরবত পান করানো হচ্ছে।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সবসময় বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতারসহ অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি ধর্মীয় ও জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠান ও দিবসে নিরাপত্তা প্রদান এবং বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে র‌্যাব। এ ধারাবাহিকতায় আজ বিনামূল্যে লেবুর শরবত মুসল্লিদের দেওয়া হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email