বিএনপির গণঅবস্থান আজ, ‘সতর্কাবস্থায়’ পুলিশ

প্রকাশিতঃ 10:37 am | January 11, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সারাদেশে বিভাগীয় শহরে বিএনপির পূর্বঘোষিত গণঅবস্থান কর্মসূচি আজ বুধবার (১১ জানুয়ারি)। এর অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি করবে দলটির নেতাকর্মীরা। বুধবার (১১ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চার ঘণ্টা এ কর্মসূচি চলবে।

বিএনপির গণঅবস্থান কর্মসূচি ঘিরে যাতে কোনো বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, সেজন্য ঢাকার বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। আজ সকাল ৯টা থেকে রাজধানীর নয়াপল্টন, কাকরাইল, বিজয়নগর, পল্টন ও মতিঝিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজধানীর নয়া পল্টনে দলীয় কার্যালয়ে বিএনপি, জাতীয় প্রেস ক্লাবের দুই প্রান্তে সাতদলীয় জোট ‘গণতন্ত্র মঞ্চ ও বাম গণতান্ত্রিক ঐক্যজোট, বিজয়নগরে পানির ট্যাংকের পাশে ১২-দলীয় জোট, তেজগাঁও এফডিসি-সংলগ্ন অলি আহমেদের লিবারেল ডেমোক্রেটিক পার্টি ও গণফোরাম আরামবাগে অবস্থান নেবে।

তবে জামায়াতে ইসলামী গণঅবস্থান না করে দেশের সব মহানগরে আলোচনা সভা করবে বলে এক বিবৃতিতে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম।

এর মধ্যে ঢাকাসহ আট বিভাগীয় শহর আছে। এ ছাড়া কুমিল্লা ও ফরিদপুরেও এ গণঅবস্থান কর্মসূচি হবে। বেলা ১১টায় শুরু হয়ে কর্মসূচি চলবে বেলা তিনটা পর্যন্ত। ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ গণঅবস্থান অনুষ্ঠিত হবে।

ঢাকার কর্মসূচির নেতৃত্বে দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন সিনিয়র নেতা। বাকি দুজন হলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও মির্জা আব্বাস।

এ ছাড়া সিলেট বিভাগে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, রাজশাহীতে স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ময়মনসিংহে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চট্টগ্রামে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বরিশালে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রংপুরে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, কুমিল্লায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা, খুলনায় দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান এবং ফরিদপুরে দলের ভাইস চেয়ারম্যান আহমদ আযম খান গণঅবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেবেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email