মেডেন দিয়ে টি-টোয়েন্টি ইনিংস শুরু তামিমের

প্রকাশিতঃ 7:09 pm | January 09, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

টি-টোয়েন্টি ক্রিকেট তামিম ইকবাল আসলে কোন ধ্যান ধারণা নিয়ে খেলেন? তাও বর্তমান সময়ে? প্রশ্ন যাই হোক না কেন, উত্তরটা রহস্যময় হবে বর্তমান সময়ের প্রেক্ষাপটে।

আধুনিক ক্রিকেটে যেকোনো ফরম্যাটে আক্রমণই যেখানে শেষ কথা। সেখানে মারকাটারি টি-টোয়েন্টি ম্যাচে তামিম ইকবাল খান ইনিংস শুরু করেছেন মেডেন ওভার দিয়ে। এরজন্য বোলারের যতটুকু না কৃতিত্ব তার চেয়ে বেশি কৃতিত্ব দিতে হয় ব্যাটসম্যান তামিমকেই।

সেই ৬ বলে তামিমের ইন্টেন্টের অভাব ছিল দৃশ্যত পরিষ্কার। রান নেওয়ার চেষ্টা করেছিলেন বটে তবে তার চেয়েও বেশি ব্যস্ত ছিলেন সম্ভবত শুভাগত হোমের সেই ওভারে নিজেকে টিকিয়ে রাখতে।

সেই ওভার পার করা তামিম প্রথম রান পান ৮ বল পর। নবম বলে ১ রান নেওয়া তামিমের দ্বিতীয় রান নিতে অপেক্ষা করতে হয় সর্বসাকুল্যে ১২ বল পর্যন্ত। এরপর মেহেদী হাসান রানার বাউন্সার বল উড়িয়ে মারেন থার্ডম্যান অঞ্চল দিয়ে। এই ছয়টিই ম্যাচে তামিমের প্রথম বাউন্ডারি।

তামিম যখন ব্যাট হাতে সংগ্রাম করছিলেন, ঠিক একই সময়ে উইকেটের অপরপ্রান্তে পাওয়ার হিটিং দেখাচ্ছিলেন আজম খান। ৯ বলের মধ্যে ২টি চার ও ১টি ছয়ে ২০ রান করেছিলেন প্রথম পাওয়ারপ্লের মধ্যে।

তামিম ছাড়া ইন্টেন্ট দেখিয়েছিলেন শুরুতে আউট হয়ে যাওয়া অন্য দুই ব্যাটসম্যান শারজিল খান এবং হাবিবুর রহমান সোহানও। দুইজনই শুরুতে বাউন্ডারি হাঁকিয়ে আক্রমণ করতে গিয়েই আউট হয়েছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে খুলনা টাইগার্স টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে প্রথম পাওয়ারপ্লেতে তুলেছে ২ উইকেট হারিয়ে ৩৯ রান

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email