পাকিস্তানের ওয়ানডে দলেও থাকছেন না আফ্রিদি

প্রকাশিতঃ 11:37 am | January 06, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

চোটের কারণে অনেক দিন ধরেই আছেন মাঠের বাইরে শাহিন শাহ আফ্রিদি। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও ছিলেন না তিনি। এবার দলটির বিপক্ষে ওয়ানডে সিরিজেও পাকিস্তান শিবিরে থাকছেন না তিনি। একই কারণে দলটির বাইরে থাকছেন তারকা অলরাউন্ডার শাদাব খানও।

বৃহস্পতিবার এক বিবৃতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেখানেই জানা যায়, চোটের কারণে এ দুই তারকার না খেলার কথা।

গত নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চোট পান শাহিন। যে কারণে সেই ম্যাচ চলাকালেই মাঠ ছাড়তে হয়েছিল তাকে। এর পর থেকেই মাঠের বাইরে আছেন তিনি।

এদিকে শাদাব খান আঙুলের চোট পেয়েছেন সেই অস্ট্রেলিয়ার মাটিতেই। চলতি সপ্তাহে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলার সময় চোটাক্রান্ত হন তিনি। যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা হচ্ছে না তার।

ক্রিকেট বিশ্বকাপের আর খুব বেশি সময় বাকি নেই। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসবে ক্রিকেটের বিশ্ব আসর। সেই আসরের জন্য পাকিস্তানের প্রস্তুতির একটা গুরুত্বপূর্ণ অংশ জুড়ে থাকবে নিউজিল্যান্ডের বিপক্ষে এ হোম সিরিজ, জানিয়েছেন পাকিস্তানের প্রধান নির্বাচক শহিদ আফ্রিদি। সেই সিরিজেই নেই পাকিস্তান দলের গুরুত্বপূর্ণ দুই তারকা।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের এই সিরিজ শুরু হবে আগামী ৯ জানুয়ারি। এর পর ১১ ও ১৩ জানুয়ারি বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে করাচিতে।

পাকিস্তানের ১৬ সদস্যের স্কোয়াডে থাকছেন— বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, হারিস রউফ, হারিস সোহেল, ইমাম-উল হক, কামরান গোলাম, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, আগা সালমান, শাহনওয়াজ দাহানি, শান মাসুদ, তৈয়ব তাহির ও উসামা মির।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email