সেনাবাহিনী সব সময় মানুষের পাশে আছে : মেজর জেনারেল রিদওয়ানুর

প্রকাশিতঃ 7:54 pm | January 04, 2023

কালের আলো ডেস্ক :

জনকল্যাণমূলক কাজের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী সব সময় মানুষের পাশে আছে বলে জানিয়েছেন বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট) এর কমান্ড্যান্ট মেজর জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান। তিনি বলেন, ‘সেনাবাহিনী এদেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক। দেশের যেকোন দুর্যোগ দুর্বিপাকে বাংলাদেশ সেনাবাহিনী সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে সবসময়। দেশের সকল প্রাকৃতিক দুর্যোগ আর দুর্ঘটনায় সেনাবাহিনীর সদস্যরা যেভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য ও সহমর্মিতা প্রদর্শন করেছেন, তা জনগণের প্রভূত প্রশংসা ও বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে।’

৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেডের সার্বিক ব্যবস্থাপনায় বুধবার (০৪ জানুয়ারি) গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার মুক্তারপুর উচ্চ বিদ্যালয় মাঠে ৬’শ অসহায় ও দু:স্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

যেকোন প্রয়োজনে সেনাবাহিনীর প্রতিটি সদস্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত মন্তব্য করে মেজর জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান আরও বলেন, ‘দেশগঠন ও যে কোন দুর্যোগে বাংলাদেশ সেনাবাহিনী সামর্থ্যের মধ্যে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর।’

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী শীতকালীন প্রশিক্ষণ এলাকায় অসহায়, দু:স্থ ও গরীব-দু:খী মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষে ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন কর্মসূচি পরিচালনা করছে। এই কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন ধরনের দীর্ঘস্থায়ী রোগের চিকিৎসা, গর্ভবতী-প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও বিশেষ পরামর্শ প্রদান করছে এবং অভিজ্ঞ চক্ষু বিশেষজ্ঞের মাধ্যমে বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান এবং বিনামূল্যে ওষুধপত্র বিতরণ করা হচ্ছে। সেনাবাহিনীর এমন জনসেবামূলক কার্যক্রম জনসাধারণকে চিকিৎসা সেবাপ্রাপ্তির পাশাপাশি শীতের প্রকোপ এবং অসুস্থতা থেকে মুক্ত হতে বিশেষ ভূমিকা পালন করছে।

পরিদর্শনকালীন সময় স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তা, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email