তীব্র শীত থাকবে কয়েকদিন, আগামী সপ্তাহে শৈত্যপ্রবাহের আশঙ্কা

প্রকাশিতঃ 1:00 pm | January 04, 2023

ডেস্ক রিপোর্ট, কালের আলো:

দিন দিন জেঁকে বসতে শুরু করেছে শীত। গত ২৪ ঘণ্টায় শীতের তীব্রতা ছিল বেশ। দেশজুড়ে এমন পরিস্থিতি থাকতে পারে আরও কয়েক দিন। সেইসঙ্গে আগামী সপ্তাহের শেষের দিকে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। অন্যদিকে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলের মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, বুধবার (০৪ জানুয়ারি) দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমে আসতে পারে। তবে, আগামীকাল বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

এর আগে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছিল, চলতি জানুয়ারিতে দেশে দুই থেকে তিনটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

বুধবার (৪ জানুয়ারি) আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গেপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

সারা দেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা পার্থক্য কমে যাওয়ার কারণে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলের মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি অব্যাহত থাকতে পারে।

কালেরৃ আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email