এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট আর্চারিতে বিজিবির সাফল্য

প্রকাশিতঃ 6:26 pm | December 28, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের শারজায় অনুষ্ঠিত ‘এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-৩ আরচ্যারী প্রতিযোগিতা’য় ০৩টি তাম্র পদক অর্জন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সিপাহী নেওয়াজ আহমেদ রাকিব।

বাংলাদেশ দলের হয়ে ব্যক্তিগত ইভেন্টে ০১টি এবং কম্পাউন্ড দলগত ইভেন্টে ০২টি সহ মোট ০৩টি তাম্র পদক অর্জন করে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২০-২৫ ডিসেম্বরঅনুষ্ঠিত প্রতিযোগিতায় সিপাহী নেওয়াজ আহমেদ রাকিব ব্যক্তিগত ইভেন্টে ১৪১-১৪০ পয়েন্টের ব্যবধানে কাজাখস্তানের ইয়ুথইয়ুন আন্দ্রেকে পরাজিত করে ০১টি তাম্র পদক অর্জন করে।

এছাড়াও বাংলাদেশ দলের হয়ে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ১৫৪-১৪৬ পয়েন্টের ব্যবধানে ভিয়েতনামকে হারিয়ে ০১টি এবং কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ২২৭-২২১ পয়েন্টের ব্যবধানে ভিয়েতনামকে হারিয়ে ০১টি তাম্র পদকসহ মোট ০২টি তাম্র পদক অর্জন করে।

এর আগে সিপাহী নেওয়াজ আহমেদ রাকিব গত ০৬-১১ মে ২ইরাকে অনুষ্ঠিত ‘এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-২ আরচ্যারী প্রতিযোগিতা’য় অংশগ্রহণ করে ০১টি রৌপ্য পদক অর্জন করেছিল।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ সিপাহী নেওয়াজ আহমেদ রাকিবকে তার এই সাফল্যের জন্য ব্যক্তিগতভাবে অভিনন্দন জানানোর পাশাপাশি পুরস্কৃত করেন। একইসাথে তিনি ভবিষ্যতেও জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের এই ধারা অব্যাহত রাখার জন্য সিপাহী রাকিবকে উৎসাহ যোগান।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email