শীতের রাতে কম্বল নিয়ে বেদেপল্লীতে ফরিদপুরের ডিসি, বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

প্রকাশিতঃ 4:25 pm | December 27, 2022

কালের আলো প্রতিবেদক:

শীতার্ত বেদেপল্লীর মানুষের কষ্ট লাঘবে শীতের রাতে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছেন ফরিদপুরের নবাগত জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। এ সময় তিনি অসহায় মানুষের জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

সোমবার (২৬ ডিসেম্বর) রাত ৮টার দিকে জেলা শহরের মুন্সীরবাজার সংলগ্ন পালপাড়ার মাঠে ৩৫টি শীতার্ত বেদে পরিবারের মাঝে এ শীতবস্ত্র তুলে দেন তিনি।

বিতরণকালে এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, সদর সহকারী কমিশনার (ভূমি) জিয়াউর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নাহার বেগম সহ ডিসি অফিসের সহকারী কমিশনারবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, কয়েকদিন থেকেই মৃদু শৈত্যপ্রবাহ বইছে। এতে তীব্র শীতে অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য অনেকটা কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাদের কষ্ট লাঘবে প্রধানমন্ত্রীর দেওয়া কম্বল নিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রকৃত দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের জন্য রাতের অন্ধকারে মানুষের পাশে দাঁড়াতে হয়েছে। এর আগে দুস্থ মানুষের মাঝেও শীত বস্ত্র পৌঁছে দেয়া হয়েছে।

তিনি বলেন, পর্যায়ক্রমে জেলার ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়ানো হবে। এই শীতে যেন কেউ কষ্ট না পায় সেদিকে জেলা প্রশাসনের লক্ষ্য থাকবে। আমাদের এই কর্মসূচি সারা জেলা ব্যাপী অর্থাৎ নয় উপজেলা ধরে চলমান রয়েছে।

কামরুল আহসান তালুকদার আরও বলেন, প্রত্যেকটি উপজেলা চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে নির্বাহী অফিসাররা এই কাজ সম্পন্ন করছেন। আমরা চাই এই শীতে ফরিদপুরের একটি সিদ্ধান্ত মানুষের জন্য কষ্ট না থাকে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email