আগামী দিনেও দেশে আ.লীগ নেতৃত্ব দেবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিতঃ 6:59 pm | December 23, 2022

কালের আলো প্রতিবেদক:

আগামী দিনগুলোতেও বাংলাদেশে আওয়ামী লীগ নেতৃত্ব দেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, আওয়ামী লীগ যেভাবে এতদিন নেতৃত্ব দিয়ে গেছে, ঠিক সেভাবে আগামীতেও নেতৃত্ব দিয়ে যাবে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে যোগদান শেষে শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশের সবচেয়ে বড় দল। আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ে একমাত্র নারীর উপস্থিতি এত বেশি। বাংলাদেশের আর কোনো রাজনৈতিক দলে এত নারীর অংশগ্রহণ নেই। একমাত্র আওয়ামী লীগই দেশে নির্বাচনী আইনগুলো মেনে দল পরিচালনা করে। দেশের আইন মেনেই আওয়ামী লীগ বাংলাদেশে দল পরিচালনা করে। অতএব নেতৃত্বে নারীরা আছেন, পুরুষেরাও আছেন। নবীন–প্রবীণ আছেন। সবার সমন্বয়ে আওয়ামী লীগ এত দিন যেভাবে নেতৃত্ব দিয়ে গেছে, আগামী দিনেও দেশে বাঙালিদের নেতৃত্ব দেবে।

ডা. দীপু মনি আরও বলেন, আওয়ামী লীগ এমন একটি সংগঠন, যারা এ দেশে ভাষার অধিকার এনে দিয়েছে, স্বাধীনতার নেতৃত্ব দিয়েছে। এমনকি বাঙালির গণতন্ত্র পুনরুদ্ধারের সব আন্দোলনের নেতৃত্ব দিয়ে তা পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে। আজ দেশের উন্নয়নের যে স্বপ্ন বাঙালি দেখছে, তা আওয়ামী লীগের জন্যই সম্ভব হয়েছে। কাজেই ঐতিহ্যবাহী এই দলের ত্রিবার্ষিক সম্মেলনের দিকে সারা দেশের মানুষ তাকিয়ে থাকবে। তবে আওয়ামী লীগ যেহেতু আইন মেনে দল পরিচালনা করে, তাই আওয়ামী লীগ এখন বাঙালিকে নেতৃত্ব দিচ্ছে। আগামী দিনেও নেতৃত্ব দিয়ে বাঙালির সব আশা–আকাঙ্ক্ষা পূরণ করবে।

বই বিতরণ প্রসঙ্গে তিনি বলেন, ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। এ জন্য ১ জানুয়ারিতে যেন শিশুরা নতুন বই হাতে পায়, তার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email