তিন দিনে ‘অ্যাভাটার ২’র আয় ছাড়িয়েছে ৪ হাজার ৬০০ কোটি

প্রকাশিতঃ 7:27 pm | December 20, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

জেমস ক্যামেরনের সিনেমা মুক্তি পাবে আর বক্স অফিসে ঝড় উঠবে, এটা তো অনুমেয়। ব্যতিক্রম ঘটেনি এবারও। গত শুক্রবার (১৬ ডিসেম্বর) মুক্তি পেয়েছে হলিউডের সফল এই নির্মাতার নতুন সিনেমা ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। এটি ২০০৯ সালে মুক্তি পাওয়া বিখ্যাত সিনেমা ‘অ্যাভাটার’র দ্বিতীয় কিস্তি।

মুক্তির প্রথম দিন থেকেই আন্তর্জাতিক বক্স অফিস মাতিয়ে যাচ্ছে ‘অ্যাভাটার ২’। প্রথম উইকেন্ড তথা তিনদিনে সিনেমাটির আয় ছাড়িয়েছে ৪৩৪ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬২২ কোটি ১২ লাখ টাকারও বেশি।

এর মধ্যে ৩০০ মিলিয়ন ডলার আয় হয়েছে আন্তর্জাতিক বাজার থেকে। বাকিটা এসেছে যুক্তরাষ্ট্রের বক্স অফিস থেকে। প্রথম তিন দিনের আয়ে এটি টম ক্রুজের ‘টপ গান: ম্যাভেরিক’র চেয়ে ৮২ শতাংশ এবং ‘অ্যাভাটার’র চেয়ে ৭৮ শতাংশ এগিয়ে।

যদিও হলিউড বক্স অফিস বিশ্লেষকদের মতে, ‘অ্যাভাটার ২’র জন্য এরকম উইকেন্ড প্রত্যাশার চেয়ে অনেক কম। এর অন্যতম কারণ চীনের বাজারে সিনেমাটি সুবিধা করতে পারছে না। সেখানে প্রথম তিন দিনে ১০০ মিলিয়ন ডলার আয়ের সম্ভাবনা ছিলো। কিন্তু হয়েছে মোটে সাড়ে ৫৭ মিলিয়ন ডলার। তবে সামনের দিনগুলোতে বৈশ্বিক আয়ে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ এগিয়ে যাবে, এমন প্রত্যাশা বিশ্লেষকদের।

এদিকে ভারতের বাজারে দারুণ ব্যবসা করছে ‘অ্যাভাটার ২’। প্রথম তিন দিনে দেশটি থেকে ১২৭ কোটি ৫০ লাখ রুপি আয় করে নিয়েছে ছবিটি।

উল্লেখ্য, প্রায় ৪৬০ মিলিয়ন ডলার বাজেটে নির্মিত হয়েছে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। এতে অভিনয় করেছেন স্যাম ওর্থিংটন, জো সালদানা, স্টিফেন ল্যাংক, সিগার্নি ওয়েভার, কেট উইন্সলেট প্রমুখ।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email