দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হলে রুখে দাঁড়াবে পুলিশ: ডিএমপি কমিশনার

প্রকাশিতঃ 9:09 pm | December 19, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হলে পুলিশ সদস্যরা তা রুখে দাঁড়াবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেছেন, জঙ্গি দমনে সাহসিকতার পরিচয় দিয়ে যাচ্ছে পুলিশ। বুকের তাজা রক্ত দিয়ে শহীদ হয়েছেন অনেক বীর পুলিশ সদস্য। কিন্তু কোনো অপশক্তিই আমাদের দমিয়ে রাখতে পারেনি। দেশের যেকোনো ক্রান্তিলগ্নে পিছপা হইনি। আমার বিশ্বাস, দেশের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র হলে অতীতের মতো দেশপ্রেম দিয়ে আপনারা রুখে দিতে পারবেন।

সোমবার (১৯ ডিসেম্বর) ডিএমপি সদর দফতরের সম্মেলন কক্ষে নভেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ডিসেম্বর মাস যদিও বিজয়ের মাস, এই মাস ট্র্যাজেডির মাসও। স্বাধীনতার পরাজিত শক্তি কিন্তু বসে নেই, তারা ৭১ এর পর থেকে স্বাধীনতাকে হুমকির মুখে ফেলতে বারবার চেষ্টা করে যাচ্ছে। বাংলাদেশ পুলিশ বারবারই তাদের এই ষড়যন্ত্রকে নস্যাৎ করে দিয়েছে। দেশের ক্রান্তিলগ্নে বুকের তাজা রক্ত বিলিয়ে দিতে কুণ্ঠাবোধ করেনি। ১৯৭১ ও ১৯৭৫ সালে পুলিশ বুকের তাজা রক্ত দিয়ে দেশপ্রেমের প্রমাণ দিয়েছে।

মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই গত নভেম্বর মাসের খাতওয়ারি অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়।

আইন-শৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সবাইকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন নগর পুলিশপ্রধান।

সভায় ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

ঢাকার বিভিন্ন থানার অপরাধ নিয়ে কাজ করে সফলতা তুলে আনায় আট বিভাগের মাঝে পুরস্কার তুলে দেন কমিশনার।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email