যে কাজে ৭ দিনের জন্য বন্ধ থাকবে টুইটার অ্যাকাউন্ট

প্রকাশিতঃ 5:55 pm | December 17, 2022

টেক ডেস্ক,কালের আলো:

টুইটার ব্যবহারকারীদের জন্য এবার পাওয়া গেলো নতুন সতর্কবার্তা। নিয়ম না মানলে ব্যবহারকারীর টুইটার অ্যাকাউন্টটি ৭ দিনের জন্য সাসপেন্ড করা হবে।


টুইটারের মালিক ইলন মাস্ক জানান, অসৎ উদ্দেশ্যে আপনি যদি কারও ব্যক্তিগত তথ্য টুইটারে দিয়ে দেন, সেক্ষেত্রে আপনার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে টুইটার। কোনও ব্যক্তির ঠিকানা, মোবাইল নম্বর, সেই ব্যক্তির সন্তানরা কোন স্কুলে পড়ে, এ ধরনের ব্যক্তিগত তথ্য প্রকাশ করলে অ্যাকাউন্ট সাসপেন্ড করে দেওয়া হবে। অর্থাৎ ৭ দিনের জন্য আপনি টুইটার ব্যবহার করা থেকে বঞ্চিত থাকবেন।

ইলন মাস্ক জানান, গত রাতে আমার গাড়িতে আমার ছেলে লস অ্যাঞ্জেলসে যাচ্ছিল, আমি ছিলাম না। তবে আমি আছি ভেবে একজন আমার গাড়ি ধাওয়া করে। একটা সময় আমার গাড়ি আটকে সে ব্যক্তি গাড়ির ছাদে উঠে পড়ে। অভিযুক্তর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিষয়টি টুইটারের সঙ্গে সরাসরি যুক্ত বলেও জানান তিনি। মাস্ক বলেন, টুইটারে এমন কিছু অ্যাকাউন্ট আছে যারা তার লাইভ লোকেশন ফলো করে। শুধু তাই নয়, তা টুইটারে পোস্টও করা হয়। আর সেখান থেকে তথ্য পেয়েই তার গাড়িটি ধাওয়া করা হয়েছিল বলে দাবি ইলন মাস্ক। সেই কারণেই প্রতিটি ব্যবহারকারীর ব্যক্তিগত সুরক্ষার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email