কারাগারে ডিভিশন পেলেন মির্জা ফখরুল ও আব্বাস

প্রকাশিতঃ 11:47 am | December 14, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে ডিভিশন দেওয়া হয়েছে বলে হাইকোর্টকে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

বুধবার (১৪ ডিসেম্বর) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহামদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চকে এ তথ্য জানানো হয়েছে। পরে আদালত এ বিষয়ে আদেশের জন্য দুপুর ১২টায় সময় নির্ধারণ করেছেন।

আদালতকে কারা কর্তৃপক্ষের পক্ষে তথ্যটি জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের কারাগারে ডিভিশন চেয়ে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস এ রিট করেন।

গত ১৩ ডিসেম্বর ওই রিটের শুনানি নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের কারাগারে ডিভিশন চেয়ে করা রিটের ওপর আজ বুধবার (১৪ ডিসেম্বর) আদেশের দিন নির্ধারণ করেছিলেন হাইকোর্ট।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রমুখ।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email