মির্জা ফখরুল ও আব্বাসসহ ২২৪ জনের জামিন নাকচ

প্রকাশিতঃ 9:51 pm | December 12, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পুলিশের সাথে সংঘর্ষের মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ২২৪ জনের জামিন নাকচ করে দিয়েছেন আদালত।

সোমবার (১২ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এই আদেশ দেন।

ফখরুলের আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, আজ এ মামলায় মোট ২২৪ জনের জামিন শুনানি হয়েছে। এর মধ্যে ২১৩ জনের জামিন নাকচ হয়েছে। তবে মহাসচিব ফখরুলসহ ১১ জনের আদেশ পেন্ডিং থাকে। তাদের বিষয়ে আদালত নথি পর্যালোচনা করে আদেশ দিবেন বলে জানিয়েছেন। পরবর্তীতে ওই ১১ জনেরও জামিন নাকচ করেছেন আদালত।

জামিন চাওয়া উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক মো. আবদুস ছালাম, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাবেক এমপি মো. ফজলুল হক মিলন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও সাবেক এমপি সেলিম রেজা হাবিব।

এর আগে গতকাল ফখরুলসহ বাকি নেতাদের পক্ষে জামিনের আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে ঢাকার সিএমএম রেজাউল করিম চৌধুরী জামিন শুনানির জন্য আজ নির্ধারণ করেন।

গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীর সংঘর্ষ হয়। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়। তবে এ মামলার এজাহারে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের নাম ছিল না।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email