কোনো পক্ষ নিয়ে নয়, পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে পুলিশ : আইজিপি

প্রকাশিতঃ 4:09 pm | December 12, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আরো:

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, কোনো ধরনের পক্ষ নিয়ে নয়, পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে পুলিশ।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুর ১২টায় ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে আইজিপিকাপ ময়মনসিংহ ডিভিশনাল প্রিমিয়ার ক্রিকেট লিগের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশ পেশাদার বাহিনী। আমরা দীর্ঘদিন যাবত সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছি এবং আগামী দিনেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা আছে। এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী জিরো টলারেন্সের যে নীতি গ্রহণ করেছে, সেই নীতির আলোকে পুলিশ বাহিনীর সদস্যরা দৃঢ়ভাবে কাজ করে চলেছেন। তার নেতৃত্বে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। তা আগামী দিনেও অব্যাহত থাকবে।

আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা এক সময় দেখেছি দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে সন্ত্রাসের জনপদ ছিল। আমরা দেখেছি এই দেশের ৬৪ জেলায় জঙ্গিদের আক্রমণ হয়েছে। আমরা দেখেছি প্রধাসমন্ত্রীকে হত্যার জন্য তার ওপর আক্রমণ হয়েছে এবং হলি আর্টিজানের মতো বড় ঘটনার সূত্রপাত হয়েছে। আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে, পেশাদারিত্বের সঙ্গে পালন করে আসছি। দায়িত্ব পালনকালে দুষ্কৃতকারীরা আক্রমণাত্মক হয়ে উঠলে পুলিশ তাদের প্রতিহত করে।

বর্তমান রাজনৈতিক পরিস্থিত মোকাবিলা নিয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিত সমুন্নত রাখতে যা করা দরকার পুলিশ তাই করছে। প্রয়োজনের চেয়ে একটুও বেশি করছে না, করবেও না। আপনারা দেখেন জঙ্গিদের কী অবস্থা? সবাই মিলে একসঙ্গে কাজ করে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। আমি আশা করি, নিয়ন্ত্রণে এ ধারা আগামীতেও অব্যাহত থাকবে।

এ সময় পুলিশের অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার হারুন অর রশিদ, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক (ডিসি) মোস্তাফিজার রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) মাসুম আহমেদ ভূঁঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম বাবুলসহ রাজনৈতিক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশের আয়োজনে ময়মনসিংহ ডিভিশনাল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধনী ম্যাচে রেনেসাঁ ক্লাব ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ক্লাবের খেলা অনুষ্ঠিত হয়। ১৩টি দলের মধ্যে ৭৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email