বিমানবাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

প্রকাশিতঃ 10:24 pm | December 08, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ বিমানবাহিনীর ১২১তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিমানবাহিনীর ঘাঁটি বাশারস্থ কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) আয়োজিত হয় এ অনুষ্ঠান।

অনুষ্ঠানে বাংলাদেশ বিমানবাহিনীর সহকারী বিমানবাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ সমাপ্তকারী কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ১৩ সপ্তাহের এই কোর্সে বিমানবাহিনীর ১৯ জন, নাইজেরিয়ান বিমানবাহিনীর তিনজন, তানজানিয়া বিমানবাহিনীর দুজন, ভারতীয়, পাকিস্তান, শ্রীলঙ্কা ও সুদানি বিমানবাহিনীর একজন করে কর্মকর্তা অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের সার্ভিস, ইন্টার সার্ভিস এবং জয়েন্ট সার্ভিস পরিমণ্ডলে কমান্ড ও স্টাফ দায়িত্ব পালনে পারদর্শী করে তুলতে এই কোর্সটি বিশেষভাবে সজ্জিত করা হয়।

কোর্সে সেরা নৈপুণ্যের জন্য বাংলাদেশ বিমানবাহিনীর স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ, জিডি(পি) কে ‘বিমানবাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি’ প্রদান করা হয়।

অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশন ও শ্রীলঙ্কা হাইকমিশনের প্রতিনিধি, বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সিএসটিআইয়ের সামরিক ও বেসামরিক প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email