বিএনপির সমাবেশকে ঘিরে সর্বোচ্চ সতর্কাবস্থায় র‍্যাব

প্রকাশিতঃ 10:15 pm | December 08, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপির দলীয় মহাসমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

যেকোনও ধরনের বিশৃঙ্খলা, নাশকতা রোধ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব ফোর্সেসের গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যে কোনো ধরনের বিশৃঙ্খলা-নাশকতা রোধে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাবের গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। জনগণের নিরাপত্তা ও জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব ফোর্সেসের নিয়মিত টহল কার্যক্রম জোরদার করা হয়েছে।

এছাড়া যে কোনো ধরনের হামলা ও নাশকতা রোধে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনা, স্থান ও প্রবেশপথসহ দেশের বিভিন্ন স্থানে র‌্যাবের চেকপোস্টে নিয়মিত তল্লাশি কার্যক্রম চলছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ১০ ডিসেম্বরকে ঘিরে দুষ্কৃতকারী ও সুযোগ সন্ধানীদের বিশৃঙ্খলা ও নাশকতার মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির তৎপরতা রোধে দেশব্যাপী র‌্যাব সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি ও নিয়মিত টহল কার্যক্রম চালাচ্ছে।

অনলাইনে মিথ্যা তথ্য ও গুজব ছড়ানোর মাধ্যমে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা প্রতিহত করতে র‌্যাবের সাইবার নজরদারি অব্যাহত রয়েছে। এ ছাড়া, যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব স্পেশাল ফোর্স টিম, ডগ স্কোয়াড, বোম্ব ডিস্পোজাল ইউনিট ও র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত আছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email