নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 3:20 pm | December 08, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নেতাকর্মীদের প্রস্তুত ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রত্যেক এলাকায় আমাদের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। সেদিন তারা (নয়াপল্টনে বিএনপি) বিআরটিসির বাস পুড়িয়েছে। এটা তাদের টেস্ট ছিল। নেতাকর্মীদের বলছি, সবাই প্রস্তুত থাকুন। মেহনতী মানুষের ওপর আঘাত করলে তাদের ক্ষমা নেই।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সব সহযোগী সংগঠনের যৌথ সভায় তিনি এসব কথা বলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় গণভবন থেকে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন না। মনে রাখা উচিত– আওয়ামী লীগ ভেসে আসেনি। জাতির পিতার হাতে গড়া এই সংগঠন।

বিএনপি জিয়াউর রহমানের উর্দি পরা পকেট থেকে বের হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘বিএনপির মুখে গণতন্ত্র মানায় না। জিয়াউর রহমান কারফিউতন্ত্র দিয়ে গেছেন। আর খালেদা জিয়া দিয়েছেন দুর্নীতিতন্ত্র। বিএনপির দুই গুণ দুর্নীতি আর মানুষ খুন। ক্ষমতা ভোগের বস্তু না।’

বিএনপি-জামায়াতের শাসনামলে দেশে কোনও উন্নতি হয়নি উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘উন্নয়ন পোকার মতো খেয়েছে। উন্নয়ন করতে মানসিকতা থাকা দরকার। দিকদর্শনা থাকা দরকার। এই অগ্নিসন্ত্রাসীদের আর ক্ষমতায় আসতে দেওয়া যাবে না।’

তিনি বলেন, তারেক জিয়া মুচলেকা দিয়ে গিয়েছিল, সাজাপ্রাপ্ত আসামি। আমি ব্রিটিশ সরকারের সঙ্গে যোগাযোগ করব, তারেক জিয়াকে বাংলাদেশে ফিরিয়ে আনব। ব্রিটিশ সরকারকে বলব তারেক জিয়া সাজাপ্রাপ্ত আসামি। তাকে হ্যান্ডওভার করতে হবে বাংলাদেশের কাছে। দেশে নিয়ে এসে সাজা বাস্তবায়ন করব।

কালের আলো/পিএম/এনবিএ

Print Friendly, PDF & Email