মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিতঃ 8:34 pm | December 04, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মাদকের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মাদক একেকটি পরিবারকে ধ্বংস করে দেয়; সেজন্য সবাইকে মাদকের ব্যাপারে সচেতন থাকতে হবে। কেউ মাদকে আসক্ত হলে শুরুর দিকেই তা বন্ধ করতে হবে।

রোববার (০৪ নভেম্বর) সিলেটের বিশ্বনাথ উপজেলার নতুন বাজারে আয়োজিত মাদক বিরোধী এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাদক নির্মূলে পরিবারের দায়িত্বের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, পরিবারে সন্তানদের শাসনের মধ্যে রাখা উচিত; যাতে তারা মাদক থেকে দূরে থাকে।

মন্ত্রী বলেন, ‘আমরা বিজয়ী জাতি, আমরা যদি মাদকের বিরুদ্ধে সবাই সোচ্চার হই, ঘরে ঘরে মাদক বিরোধী আন্দোলনে শামিল হই তবে আমরা মাদকের বিরুদ্ধেও জয়ী হবো।’

মাদক ও নেশা বিরোধী সংস্থা ‘মানস’ এর উদ্যোগে আয়োজিত এবং এর প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. স্বরবিন্দু ভট্টাচার্য, অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার বিন সালেহ, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান এবং বিশ্বনাথ পৌরসভার চেয়ারম্যান মো. মহিবুর রহমান।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email