জাপানি রাষ্ট্রদূতের বক্তব্য প্রত্যাহারের দাবি পুলিশ এসোসিয়েশনের

প্রকাশিতঃ 7:26 pm | November 17, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতীয় নির্বাচনে পুলিশের ভূমিকা সম্পর্কে জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি কর্তৃক বক্তব্য প্রত্যাহারের পাশাপাশি প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের সভাপতি ও ডিএমপির গুলশান থানার অফিসার ইনচার্জ বি এম ফরমান আলী পিপিএম এবং সাধারণ সম্পাদক ও যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম বিপিএম, পিপিএম (বার) স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর গুলশানস্থ একটি হোটেলে বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ (সিজিএস) ও ফ্রেডরিক অ্যাবার্ট স্টিফটুং (এফইএস) আয়োজিত মিট দ্য অ্যাম্বাসাডর অনুষ্ঠানে গত ১৪ নভেম্বর ২০২২ খ্রি. একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংক্রান্তে এক প্রশ্নোত্তরে মান্যবর জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি পুলিশের বিরুদ্ধে যে ভিত্তিহীন ও অনাকাঙ্খিত অভিযোগ উত্থাপন করেছেন তাতে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের দৃষ্টি আকর্ষিত হয়েছে। তাঁর মন্তব্যে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য অত্যন্ত বিব্রত ও মর্মাহত হয়েছে। বাংলাদেশ পুলিশ এসোসিয়েশন তাঁর এহেন বক্তব্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

এতে আরও বলা হয়, মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ২৫শে মার্চ কালরাতে পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তুলেছিলো বাংলাদেশ পুলিশ বাহিনী। যার ফলশ্রুতিতে একক বাহিনী হিসেবে মহান মুক্তিযুদ্ধে সবচেয়ে বেশি শহীদ হয় পুলিশ বাহিনীর সদস্য। আত্মত্যাগের সেই মহান ব্রত নিয়ে দেশ প্রেমিক বাংলাদেশ পুলিশ বাহিনী প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে দেশ ও জনগণের জন্য। মান্যবর জাপানি রাষ্ট্রদূতের মতো দায়িত্বশীল ব্যক্তির এহেন মন্তব্য বাংলাদেশ পুলিশসহ দেশবাসীকে হতবাক করেছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email