বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেলেন লেভানদোভস্কি

প্রকাশিতঃ 11:56 am | November 17, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে দুঃসংবাদ পেলেন রবের্ত লেভানদোভস্কি। পোল্যান্ডের রাজধানী ওয়ারসতে অনুশীলনের সময় নিষেধাজ্ঞার খবর পেলেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার।

লা লিগায় বার্সেলোনার সবশেষ ম্যাচে গত সপ্তাহে ওসাসুনার বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন লেভানদোভস্কি। এজন্য তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করার কথা বুধবার জানিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

গেল ৯ নভেম্বর স্প্যানিশ লা লিগার এক ম্যাচে মাঠে রেফারির সঙ্গে অশোভন আচরণের কারণে লাল কার্ড দেখেন বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ড। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো সেদিন এই শাস্তি পান পোলিশ এই অধিনায়ক। বার্তা সংস্থা রয়টার্সকে গতকাল বুধবার এই তথ্য নিশ্চিত করেছে স্প্যানিশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা আরএফইএফ। তারা জানিয়েছে রেফারিদের প্রতি অবজ্ঞাপূর্ণ মনোভাব প্রদর্শনের কারণে লেভানদোভস্কিকে এই শাস্তি দেওয়া হয়েছে।

পোলিশ তারকা নয় বছর আগে ২০১৩ সালে সাবেক ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড বনাম হ্যামবার্গের ম্যাচে লাল কার্ড দেখেছিলেন। এরপর ২০২২ সালে এসে সবশেষ লাল কার্ড দেখে শাস্তির মুখে পড়তে হলো লেভানদোভস্কিকে। ফলে বিশ্বকাপ শেষে কাতালানদের হয়ে পরবর্তী তিন ম্যাচে এসপানিওল, আতলেতিকো মাদ্রিদ ও বেতিসের বিপক্ষে মাঠে নামা হবে না তারকা এই ফুটবলারের।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email