তেল ছাড়া রান্নার প্রশিক্ষণ দিলো পুনাক

প্রকাশিতঃ 9:25 pm | November 02, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এবং সাওল হার্ট সেন্টারের যৌথ উদ্যোগে দিনব্যাপী সাওল বিনা তেলে রান্না প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০২ নভেম্বর) সকাল দশটায় রাজধানীর রমনায় পুনাক ভবনে পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী প্রধান অতিথি হিসেবে কর্মশালা উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাওল হার্ট সেন্টার, বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা কবি মোহন রায়হান। কর্মশালা উপস্থাপন করেন পুনাকের স্বাস্থ্য সম্পাদিকা ডা. প্রথমা রহমান এবং প্রশিক্ষণ সম্পাদিকা জীবুন নাহার। ধন্যবাদ জ্ঞাপন করেন সাধারণ সম্পাদিকা নাসিম আমিন।

পুলিশ সদরদপ্তর জানায়, কর্মশালায় সাওল ভারতের প্রতিষ্ঠাতা কিংবদন্তি হৃদরোগ ও লাইফস্টাইল বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড় ভিডিও বক্তব্যের মাধ্যমে বিনা রিং, বিনা অপারেশনে হৃদরোগ চিকিৎসা ও বিনা তেলে রান্নার বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। সাওলের ইয়োগা-মেডিটেশন ও শরীর চর্চা বিশারদ ডা. কুশল রায় ইয়োগা মেডিটেশন ও ব্যায়াম প্রশিক্ষণ দেন।

সাওলের প্রধান নির্বাহী কাজল কথা বিনা তেলে ১২ রকমের খাবার তৈরির প্রশিক্ষণ দেন।

নির্মল নিরোগ সুস্থ জীবনের জন্য কিভাবে শরীরের শ্রেষ্ঠ অঙ্গ ‘হার্ট’ সচল রেখে সুস্থ জীবনযাপন করা যায় সে লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয় বলেও জানিয়েছে পুলিশ সদরদপ্তর।

কালের আলো/বিসিএ/এমএম

Print Friendly, PDF & Email