প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা বিশ্ব শান্তিরক্ষায় একযোগে কাজ করছি : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 5:46 pm | October 31, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব পিসকিপিং ট্রেনিং সেন্টারের ২৬তম বার্ষিক সম্মেলন এমন একটি সময় অনুষ্ঠিত হচ্ছে, যখন বিশ্বব্যাপী নানা ধরণের আন্তঃরাষ্ট্রীয় এবং অভ্যন্তরীণ দ্বন্দ্বের তীব্রতা ও জটিলতা নজিরবিহীন রূপ ধারণ করেছে। এই পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বিশ্ব শান্তিরক্ষায় আমরা সকলে একযোগে কাজ করছি।

তিনি বলেন, এক্ষেত্রে আইএপিটিসি শান্তিরক্ষীদের আভিযানিক দক্ষতা বৃদ্ধি, প্রশিক্ষণের মানোন্নয়ন ও আধুনিকায়নের মাধ্যমে বিশ্ব শান্তিরক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে উল্লেখ করেন।

সোমবার (৩১ অক্টোবর) রাজেন্দ্রপুর সেনানিবাসে বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট) এ বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় আন্তর্জাতিক শান্তিরক্ষা অপারেশনের প্রশিক্ষণ সম্পর্কিত আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব পিসকিপিং ট্রেনিং সেন্টার (আইএপিটিসি) এর ২৬তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি সম্মেলন সুন্দরভাবে আয়োজন করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সকলকে ধন্যবাদ জানান এবং সম্মেলনের সার্বিক সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।

এছাড়া সম্মেলনে প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত, বিভিন্ন সংস্থার প্রতিনিধি, সেনাবাহিনী প্রধান, সংসদ সদস্য, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, জাতিসংঘের সামরিক উপদেষ্টা, জাতিসংঘের ভারপ্রাপ্ত পুলিশ উপদেষ্টা, বাংলাদেশে নিযুক্ত ডিফেন্স মিলিটারি অ্যাটাশে, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তা, জাতিসংঘের অন্যান্য সংস্থার প্রধান/প্রতিনিধি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনুষদ, আইএপিটিসি এর সদস্যভূক্ত ৫০টির অধিক দেশসমূহ হতে আগত প্রায় ১৩৫ জন বিদেশী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এএমএম

Print Friendly, PDF & Email