সাবেক স্বামীর সঙ্গে মিলার ‘আপস’

প্রকাশিতঃ 11:42 pm | October 27, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

সাবেক স্বামী এস.এম. পারভেজ সানজারীর কাছে দেনমোহর ও খোরপোষ চেয়ে করা মামলাটি প্রত্যাহার করে নিয়েছেন কণ্ঠশিল্পী তাসবিহা বিনতে শহিদ মিলা।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ঢাকার পারিবারিক আদালতে মামলাটি প্রত্যাহার চেয়ে আবেদন করেন মিলা। এরপর ঢাকার দ্বিতীয় সিনিয়র সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান আবেদনটি মঞ্জুর করেন।

প্রত্যাহারের আবেদনে বলা হয়, মামলায় বাদিনী ও বিবাদীর আত্মীয়-স্বজন এবং শুভাকাঙ্ক্ষীদের মধ্যস্থতায় আপস-মীমাংসা হয়েছে। বর্তমানে বিবাদীর বিরুদ্ধে এ মামলায় বাদিনী আর কোনো প্রতিকার চান না বিধায় মামলা প্রত্যাহারের আবেদন মঞ্জুর করা আবশ্যক। অন্যথায় বাদীর অপূরণীয় ক্ষতি হবে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১২ মে পারভেজ সানজারির সঙ্গে বিয়ে হয় মিলার। বিয়েতে কাবিন ধরা হয় ২৫ লাখ টাকা। এছাড়া বিয়ের সময় মিলার বাবা-মা পারভেজ সানজারিকে স্বর্ণের অলংকারসহ ৩০ লাখ টাকার আসবাবপত্র দেন।

বিয়ের পর পারভেজ প্রায়ই যৌতুক দাবি করে আসছিলেন বলে মামলায় অভিযোগ করা হয়। এছাড়া মিলাকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করা হতো বলে দাবি করা হয় মামলায়।

উত্তরা পশ্চিম থানায় করা মামলার অভিযোগে বলা হয়, ২০১৭ সালের ১৬ জুন মিলার কাছ থেকে পাঁচ লাখ টাকা নেন পারভেজ। পরে যৌতুক হিসেবে আরও ১০ লাখ টাকা দাবি করে চাপ সৃষ্টি করেন। টাকা দিতে অপারগতা প্রকাশ করার মিলার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন বাড়িয়ে দেন পারভেজ।

সবশেষ ২০১৮ সালের ৩১ জানুয়ারি মিলাকে তালাক দেন পারভেজ। এরপর মিলা দেনমোহর ও খোরপোষের টাকা চাইলে পারভেজ তা দিতে অস্বীকার করেন। ২০১৯ সালের ৫ আগস্ট দেনমোহর ও খোরপোষ বাবদ ৬৭ লাখ টাকা আদায়ের জন্য ঢাকার পারিবারিক আদালতে মামলা করেন মিলা।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email