সিত্রাং : সর্বাত্মক প্রস্তুতির নির্দেশ, মনিটরিং সেল তদারকি করছেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 7:21 pm | October 24, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঘূর্ণিঝড় সিত্রাং মঙ্গলবার বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে। আবহাওয়ার এমন পূর্বাভাসের পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঝড়ের ফলে জীবন ও সম্পত্তির ক্ষয়ক্ষতি হ্রাসে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সব ধরনের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন।

এছাড়া ঘূর্ণিঝড় সিত্রাং পরিস্থিতি পর্যবেক্ষণে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মনিটরিং সেল খোলা হয়েছে। পরিস্থিতি সার্বক্ষণিক তদারকি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৪ অক্টোবর) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ফলে উদ্ভূত সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে পর্যবেক্ষণ করছেন এবং এই ভয়াবহ ঘূর্ণিঝড়ের আঘাত থেকে জীবন ও সম্পদ রক্ষায় সর্বাত্মক প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

প্রেস সচিব জানান, ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা পরিস্থিতি সম্পর্কে খোঁজ-খবর নিতে আইনপ্রণেতাসহ তার দলের স্থানীয় নেতাদের সঙ্গেও যোগাযোগ করছেন এবং ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে তাদের নির্দেশ দিয়েছেন।

এদিকে প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় ও ত্রাণ তৎপরতা মনিটরিং সেল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত খোলা রাখা হবে। ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে যে কোনো তথ্য তাৎক্ষণিকভাবে জানাতে খোলা হয়েছে কয়েকটি নম্বর। সেখানে ফোন দিয়ে ঘূর্ণিঝড় সম্পর্কিত যে কোনো তথ্য জানা যাবে।

প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় ও ত্রাণ তৎপরতা মনিটরিং সেলের নম্বরগুলো হচ্ছে: ০১৭৬৯০১০৯৮৬, ৫৫০২৯৫৫০, ৫৮১৫৩০২২। ফ্যাক্স করা যাবে ০২৯১০২৪৬৯ নম্বরে। আর pmomonitoringcell@gmail.com ঠিকানায় ই-মেইল পাঠানোর পরামর্শ দেয়া হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email