দ্রুত উইকেট হারিয়ে চাপে নেদারল্যান্ড, উড়ছে বাংলাদেশ

প্রকাশিতঃ 12:45 pm | October 24, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

টিংটা মন মতো হয়নি বাংলাদেশের। অল্পতেই থেমে গেছে নেদারল্যান্ডসের সামনে। কিন্তু বোলিংটা শুরু হয়েছে দারুণভাবে। ইনিংস প্রথম ওভারের প্রথম দুই বলেই জোড়া উইকেট তুলে তাসকিন আহমেদ। রানের খাতা খোলার আগেই দুই উইকেট হারিয়েছে নেদারল্যান্ডস। তাসকিনের জোড়া ধাক্কার পর সাকিব আল হাসানের ওভারে রান আউট হয়ে আরও দুজন ফিরেছেন। দাপুটে বোলিংয়ে রীতিমতো উড়ছে বাংলাদেশ

এ রিপোর্ট লেখার সময় নেদারল্যান্ডসের রান ৫.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫। কলিন অ্যাকারম্যান ব্যাট করছেন ১৬ রানে এবং স্কট অ্যাডওয়ার্ডস ব্যাট করছেন ১ রানে।

জয়ের জন্য ১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ২ উইকেট হারালো নেদারল্যান্ডস। বাংলাদেশের হয়ে বোলিং ওপেন করেন তাসকিন আহমেদ এবং বল করতে এসে প্রথম বলেই উইকেট নিলেন তিনি। ফিরিয়ে দেন ডাচ ওপেনার ভিক্রমজিত সিংকে।

পরের বলেই তিনি ফিরিয়ে দিলেন বাস ডি লিডিকে। টানা দুই বলে দুই উইকেট হারিয়ে ডাচরা যেমন বিপদে পড়েছে, তেমনি হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেছেন তাসকিন আহমেদ। যদিও শেষ পর্যন্ত হ্যাটট্রিকটি আর হলো না তার।

তাসকিনের প্রথম বলেই স্লিপে ক্যাচ দেন ভিক্রমজিত সিং। একেবারে নিচ দিয়ে যাওয়া বলটির নিচে হাত রেখে ক্যাচ তালুবন্দী করেন ইয়াসির আলী রাব্বি। টিভি রিপ্লে দেখে এরপর ক্যাচে আউটের সিদ্ধান্ত দিতে হয়েছে আম্পায়ারকে। পরের বলটি ব্যাটের কানা ছুঁয়ে গিয়ে জমা পড়ে নুরুল হাসান সোহানের গ্লাভসে।

হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় নেদারল্যান্ডস। ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে টাইগাররা। সর্বোচ্চ ৩৮ রান করে আফিফ হোসেন ধ্রুব। শেষ দিকে ১২ বলে অপরাজিত ২০ রান করেন মোসাদ্দেক হোসেন সৈকত।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email