জবিতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে সাইবার নিরাপত্তা চ্যালেঞ্জ ও করণীয় শীর্ষক সেমিনার

প্রকাশিতঃ 1:30 pm | October 23, 2022

জবি প্রতিনিধি :

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে Bangladesh Women In Technology (BWIT) and Bangladesh Open Source Network (BDOSN) কর্তৃক আয়োজিত “নারীর জন্য সাইবার নিরাপত্তা চ্যালেঞ্জ ও করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) অনুষ্ঠিত এ সেমিনারে বক্তব্য উপস্থাপন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লা, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি এর সহ-সভাপতি কানিজ ফাতেমা এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক ডাঃ মেখলা সরকার।

অনুষ্ঠানটি পরিচালনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. সেলিনা শারমীন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রোভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম সমাপনী বক্তব্য ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

হলের ছাত্রীদের প্রাণবন্ত উপস্থিতি ও বক্তাদের সাথে সাইবার ক্রাইম সম্পর্কে তাদের প্রশ্ন উত্তর পর্ব সেমিনার কে অত্যন্ত আকর্ষণীয় করে তোলে। গুরুত্বপূর্ণ এই সেমিনারে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের হাউজ টিউটর অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকার সহ অন্যান্য হাউজ টিউটরাও উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email