ডা. দীপকের বিচার দাবিতে ৩ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন

প্রকাশিতঃ 12:07 am | October 20, 2022

কালের আলো প্রতিনিধি:

নারী চিকিৎসক ডা. মাহজাবিন হক মাশার চোখের দৃষ্টিশক্তি নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীপক কুমার নাগের বিরুদ্ধে। তার বিচার দাবিতে বুধবার (১৯ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ নগরীতে তিন কিলোমিটারব্যাপী মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

নগরীর টাউন হল মোড় থেকে কাচারির মোড় কালিবাড়ি হয়ে পাটগুদাম ব্রিজ মোড় পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক পেশাজীবী, ব্যবসায়ী, শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের নারী-পুরুষ অংশ নেয়। এতে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিরা ডা. দীপক কুমার নাগের বিচার চেয়ে বক্তব্য দেন।

জানা যায়, এফসিসিআইয়ের সহ-সভাপতি, বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার যুগ্ম মহাসচিব এবং ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীমের কন্যা ডা. মাহজাবিন হক মাশা।

এ ঘটনায় চিকিৎসক ডা. দীপক কুমার নাগের বিরুদ্ধে ইতিমধ্যেই ভুল চিকিৎসার অভিযোগ এনে ময়মনসিংহের আদালতে মামলা হয়েছে। অভিযুক্ত চিকিৎসকের শাস্তি চেয়ে সাংবাদিক সম্মেলনও করেন ডা. মাহজাবিন হক মাশা।

ডা. মাহজাবিন জানান, গত ১ জুন দীন মোহাম্মদ চক্ষু হাসপাতালে দেশের বিশিষ্ট রেটিনা বিশেষজ্ঞ দীপক কুমার নাগের সঙ্গে সাক্ষাত করেন তিনি। দীপক কুমার নাগ তার চোখ পরীক্ষা করে খুব দ্রুতই দুই চোখেই লেজার অপারেশন করতে বলেন এবং ৫ জুনের মধ্যে লেজার অপারেশন না করা হলে যেকোনো সময় অন্ধ হওয়ার আশঙ্কার কথা জানান। ডা. দীপক কুমার নাগের কথায় রাজি হয়ে তার কাছে অপারেশন করান ডা. মাহজাবিন। কিন্তু পরে তার চোখে নানা জটিলতা দেখা দেয়। পরে থাইল্যান্ডের একটি হাসপাতালে চোখের উন্নত চিকিৎসা করান মাহজাবিন। সেখানকার চিকিৎসকরা জানান, দীপক কুমার নাগের চিকিৎসাটি ভুল ছিল। ডা. দীপক কুমার নাগ লেজার অপারেশনের মাধ্যমে তার ৩৩ শতাংশ দৃষ্টিশক্তি স্থায়ীভাবে নষ্ট করে দিয়েছেন।

ঘটনার পর ময়মনসিংহের বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। ডা. দীপক কুমার নাগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি উঠে। আজকের মানববন্ধনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীসহ নাগরিক নেতৃবৃন্দ, পরিবহন কর্মচারীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। কর্মসূচি চালাকালে মোট ১২টি পয়েন্টে সমাবেশ হয়।

এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, জেলার দপ্তর সম্পাদক আবু সাঈদ দীন ইসলাম ফখরুল, চেম্বার এর সিনিয়র সহ-সভপতি শংকর সাহা, নারী উদ্যেক্তা সৈয়দা সেলিমা আজাদ, আইনুন নাহার প্রমুখ।

এ ব্যাপারে অভিযুক্ত ডা. দীপক কুমার নাগ বলেন, তিনি কোনো ভুল চিকিৎসা করেননি।

কালের আলো/বিএস/এমবিএ

Print Friendly, PDF & Email