স্পোর্টস চ্যাম্পের তিন ইভেন্টে গবির পাঁচ দল ফাইনালে

প্রকাশিতঃ 8:26 pm | October 01, 2022

গবি প্রতিনিধি: কালের আলো:

স্পোর্টস চ্যাম্প প্রতিযোগিতার ৩য় আসরে আবারো নিজেদের চেনাচ্ছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)।
৪ স্বর্ণ, ৭ রূপা ও ১ ব্রোঞ্জ নিয়ে ইতিমধ্যেই সেরার দৌড়ে এগিয়ে আছে প্রতিষ্ঠানটি। তার সঙ্গে নতুন করে আরো তিনটি ইভেন্টে পাঁচটি দল ফাইনালে উঠেছে।

শনিবার (১ অক্টোবর) ছেলেদের ভলিবলের সেমিফাইনালে সরকারী তিতুমীর কলেজকে ২-০ সেটে হারানোর মধ্য দিয়ে এ মাইলফলকে পৌঁছে যায় তারা।

এর আগে, নিজেদের মাঠে দুপুর ২টায় দুই দল মাঠে নামে। প্রথমার্ধে গবি ২৫-১৪ এবং দ্বিতীয়ার্ধে ২৫-১৯ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে। আাগামী ১০ অক্টোবর বিকাল চারটায় নিজেদের মাঠে ফাইনালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতিদ্বন্দ্বীতা করবে অন্যতম প্রতিষ্ঠানটি।

এছাড়াও মেয়েদের ইভেন্টে মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজিকে ২-০ সেটে পরাজিত করে ভলিবলের উভয় ইভেন্টেই ফাইনালে উঠেছে গণ বিশ্ববিদ্যালয়।

ফুটবল ইভেন্টেও ছেলেরা গ্রিন ইউনিভার্সিটিকে ১-০ গোলে এবং মেয়েরা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ৫-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে উভয় ইভেন্টে ফাইনালে পৌঁছে। এর বাহিরে হ্যান্ডবলে মেয়েরা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ২৪-৪ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কাটে।

নিজেদের মাঠে মেয়েদের ভলিবলের ফাইনাল অনুষ্ঠিত হবে (১০ অক্টোবর) বিকাল ৪টায়। প্রতিপক্ষ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

মেয়েদের হ্যান্ডবলে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজির মাঠে ফাইনালে গণ বিশ্ববিদ্যালয় লড়বে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সঙ্গে। এ খেলার তারিখ ও সময় এখনো নির্ধারিত হয়নি।

ছেলেদের ফুটবলেও বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে লড়বে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাথে। এই খেলারও তারিখ এবং সময় এখনো নির্ধারিত হয়নি। মেয়েদের ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে খেলবে আমেরিকার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বাংলাদেশ। এক্ষেত্রেও তারিখ, সময় এবং ভেন্যু এখনো নির্ধারণ হয়নি।

এদিকে বাস্কেটবলের সেমিফাইনাল থেকে গণ বিশ্ববিদ্যালয় বিদায় নেওয়ায় আগামীকাল (২ অক্টোবর) ৩য় স্থান নির্ধারণী ম্যাচে সকাল ১০টায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মাঠে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে লড়বে খেলাধুলায় সেরা প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে ধারণ করে ২০১৯ সালের মার্চে প্রথমবারের মতো বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস অনুষ্ঠিত হয়। প্রথম আসরেই গণ বিশ্ববিদ্যালয়ের ছেলে এবং মেয়ে উভয় দল মোট ১০ টি ইভেন্টের ৭টি তে অংশগ্রহণ করে ৪ টি ইভেন্টে সাফল্য অর্জন করেছে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email