সাফ শিরোপা জয়ীদের সেনাবাহিনীর সংবর্ধনা, উচ্ছ্বসিত চ্যাম্পিয়ন কন্যারা

প্রকাশিতঃ 11:35 pm | September 27, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো

একটি স্বপ্ন ও তাঁর বাস্তবায়ন। সঙ্গে দীর্ঘ অপেক্ষার অবসান। বাংলাদেশ নারী ফুটবল দলের সাফ শিরোপা জয়ের মধ্যে দিয়ে দেশের ফুটবলে ঘুচেছে দীর্ঘদিনের শিরোপা খরা। ইতিহাসের স্বাক্ষী হয়েছে গোটা দেশ।

ভালোবাসা আর সম্মান যে মারিয়া মান্দা-সাবিনাদেরই প্রাপ্য। ঘটা করেই বাংলার বীর কন্যাদের সাফল্যের স্বীকৃতি হিসেবে, সামনে আরও এগোতে প্রত্যয়ী করে তুলতে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। প্রত্যেক নারী ফুটবলারকে সাড়ে ৩ লাখ টাকা করে মোট ১ কোটি টাকার চেক প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে সেনা সদরের আর্মি মাল্টি পারপাস কমপ্লেক্সে নারী ফুটবল দলের খেলোয়াড়, কোচ এবং সংশ্লিষ্ট সকলকে ক্রেস্ট, উপহার সামগ্রী এবং ১ কোটি টাকার চেক তুলে দেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ। বাংলার জয়ীতাদের মিলনমেলা এদিন কার্যত উৎসবে পরিণত হয় পুরো কমপ্লেক্স। ইতিহাস রচনার এই আনন্দ যেন ফুরাবার নয় মোটেও।

বাংলাদেশ সেনাবাহিনীর সংবর্ধনা পেয়ে উচ্ছ্বসিত সাফ চ্যাম্পিয়ন কন্যারা। নারীদের হাত ধরেই প্রাণের ফুটবলের বড় সাফল্য আনন্দিত করেছে দেশপ্রেমিক সেনাবাহিনীকেও। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন এর আগেও সাফ অনুর্ধ্ব-১৯ নারী ফুটবল দলকে সংবর্ধনা প্রদান করেছিলেন। দলের প্রতিটি ফুটবলার, কোচ ও কর্মকর্তাদের হাতে তুলে দিয়েছিলেন নগদ ১ লাখ টাকা ও উপহার সামগ্রী।

সমাজের রক্তচক্ষু উপেক্ষা করে লাল সবুজ রঙ বুকে জড়িয়ে জাতীয় নারী ফুটবলারদের সাফ জয় আর বিজয় কেতন উড়ানো সাবিনা-সানজিদাদের ক্রেস্ট ও চেক দেওয়ার সময় ওদের সঙ্গে কুশলও বিনিময় করেন সেনাপ্রধান। সালাম বিনিময় করে উপহার সামগ্রী তুলে দেন তাদের অভিভাবকদের হাতেও।

এ সময় জেনারেল এস এম শফিউদ্দিন বলেন, ‘দক্ষিণ এশিয়ার নারীদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন দেশের ক্রীড়াঙ্গনে নতুন প্রেরণার সঞ্চার করবে।’

সেনাবাহিনী প্রধান বলেন, ‘এই জয়ের অনুপ্রেরণা নিয়ে বাংলাদেশের নারী ফুটবল দল আগামীতে আরো এগিয়ে যেতে পারবে। বিশ্বের বুকে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে বাংলাদেশের নারী ফুটবলাররা বিশেষ ভূমিকা রাখবে বলে সকলে দৃঢ় আশাবাদী।’

অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শিদী এমপি, ফিফা কাউন্সিলের সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং’র চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অফ জেনারেল ষ্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও), লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামানসহ সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, চ্যাম্পিয়ন দলের নারী ফুটবলারদের গর্বিত অভিভাবক ও অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email