সাকিবময় ম্যাচে গায়ানার হ্যাটট্রিক জয়

প্রকাশিতঃ 10:42 am | September 25, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে যাওয়ার পর টানা দুই ম্যাচে গোল্ডেন ডাক দেখে বিদায় নিয়েছিলেন সাকিব আল হাসান। তবে দানে দান তিন দান নিতে পারেনি গোল্ডেন ডাক। বরং পাশার দান বদলে এবার সাকিবের হাতেই।

আর তাতেই ব্যাটিং, বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও দারুণ দ্যুতি ছড়িয়ে সাকিবময় এক ম্যাচে নিজ দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে সহজ জয় পাইয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়। ব্যাট হাতে ৩৫ রানের পর বল হাতে মাত্র ২০ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন সাকিব। সঙ্গে সরাসরি থ্রোয়ে একটি রান আউটও রয়েছে তার। আর তাতেই ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৩৭ রানে হারিয়েছে গায়ানা।

ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান তোলে গায়ানা। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৬ রানেই অল আউট হয়ে যায় ত্রিনবাগো। এই নিয়ে সাকিব দলটিতে যোগ দেওয়ার পর টানা তিন ম্যাচেই জয় পেল গায়ানা। ৪ জয়ে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে আসলো দলটি।

এদিন আগে ব্যাট করতে নামে সাকিবের দল গায়ানা। ওপেনিংয়ে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন দলটির ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। ৪২ বলে ৬টি চার ও ১ ছয়ে ৬০ রান করেন তিনি। দলটির পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে চারে নামা সাকিবের ব্যাট থেকে। ২৫ বলে ৪টি চার ও ১টি ছয়ে এই রান করেন সাকিব।

এছাড়াও দলটির পক্ষে অধিনায়ক শিমরন হেটমায়ার ২৩ এবং ওডেন স্মিথ করেন ২২ রান। ত্রিনবাগোর পক্ষে সুনিল নারিন ২৩ রানে নেন ২ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে গায়ানা বোলারদের তোপে টিকতে পারেনি ত্রিনবাগো। যদিও প্রথম উইকেট জুটিতে ৩২ রান তুলে ফেলেছিল দলটি। তবে সাকিব বল হাতে নিয়েই নিজের প্রথম ওভারে টিম সেইফার্টকে ফিরিয়ে ত্রিনবাগোর বিপদ ডেকে আনেন।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো ত্রিনবাগো আর ম্যাচেই ফিরতে পারেনি। ম্যাচে সাকিব সেইফার্ট ছাড়া দুই বিগ হিটার আন্দ্রে রাসেল এবং নারিনের উইকেটও শিকার করেন। এছাড়াও ত্রিনবাগোর আরেক তারকা ব্যাটসম্যান নিকোলাস পুরানকে রান আউটে প্যাভিলিয়নের পথ দেখান সাকিব। অসাধারণ পারফরম্যান্সের জন্য ইএসপিএনক্রিকইনফোর চোখে ম্যাচে সাকিবের মোস্ট ভ্যালুয়েবল পয়েন্টস ছিল ৯৬.৬। কেবল ক্রিকইনফো নয় সাকিব দল জিতিয়ে ম্যাচসেরার পুরস্কারও বাগিয়ে নিয়েছেন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email