লালমনিরহাট ও রংপুরে সুবিধাবঞ্চিত মানুষের পাশে পুনাক সভানেত্রী

প্রকাশিতঃ 9:12 pm | September 19, 2022

কালের আলো প্রতিনিধি:

রংপুর ও লালমনিরহাটে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) লালমনিরহাটের বেগম কামরুন্নেছা ডিগ্রি কলেজ মিলনায়তনে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও ছাগল বিতরণ করেন তিনি।

পুনাক লালমনিরহাট জেলা শাখার সভানেত্রী উম্মে কুলসুমের সভাপতিত্বে কেন্দ্রীয় পুনাকের সমাজ কল্যাণ সম্পাদিকা তৌহিদা ইসলাম, কোষাধ্যক্ষ নাফিস সিদ্দিকী, উৎপাদন ও বিপণন সম্পাদিকা সৈয়দা মেহের আফরোজ প্রমুখ এ সময় বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে পুনাক সভানেত্রী বলেন, পুনাক বাংলাদেশ পুলিশ পরিবারের নারীদের একটি সংগঠন। আমরা আমাদের নিজেদের গন্ডি পেরিয়ে সাধারণ মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করেছি। দেশের বিভিন্ন স্থানে সুপেয় পানির ব্যবস্থা করেছি। মানুষকে আত্মনির্ভরশীল করার জন্য তাদের মাঝে গরু, ছাগল বিতরণ করা হয়েছে। করোনায় মারা যাওয়া মানুষকে যখন আপনজনরা ফেলে চলে গেছে তখন মৃতের গোসল ও দাফনের ব্যবস্থা করেছি।

তিনি বলেন, আমরা আমাদের সামান্য সামর্থ দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ভবিষ্যতেও পুনাকের এসব মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন তিনি।

পরে পুনাক সভানেত্রী সুবিধাবঞ্চিত ৩৫ জন নারী-পুরুষের প্রত্যেকের মাঝে একটি করে ছাগল, চাল, ডাল, সরিষার তেল, শুকনা মরিচ, শাড়ি, লুঙ্গি, টর্চলাইট এবং মৌসুমী সবজির বীজ বিতরণ করেন।

পুনাকের সাধারণ সম্পাদিকা খাদিজা ইসলাম, লালমনিরহাট জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ও অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে পুনাক সভানেত্রী রংপুর পুলিশ লাইন্স মাঠে রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। তিনি পুলিশ লাইন্স পুকুর পাড়ে একটি হাড়িভাঙ্গা আম গাছের চারা রোপণ করেন। পরে তিনি নবনির্মিত পুনাক কমপ্লেক্স ঘুরে দেখেন ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এ সময় রংপুর রেঞ্জের ডিআইজি মোহাঃ আবদুল আলিম মাহমুদ, রংপুর জেলার পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পুনাক রংপুর রেঞ্জের সভানেত্রী জেসমিন মাহমুদ, পুনাক রংপুর জেলার সভানেত্রী সোনিয়া আক্তারসহ কেন্দ্রীয় ও জেলা পুনাকের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email