নারী ফুটবল দলকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিতঃ 8:30 pm | September 19, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রথমবারের মতো সাফ নারী চ্যাম্পিয়নশিপ ট্রফি ঘরে আনলো বাংলাদেশের মেয়েরা। ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ট্রফি জয়ের উল্লাসে মাতোয়ারা সাবিনা খাতুনরা। এই চ্যাম্পিয়নদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে নারী সাফ চ্যাম্পিয়নশিপে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ। নেপালকে হারিয়ে প্রথমবার সাফে চ্যাম্পিয়ন হয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। এর আগে ২০১৬ সালে শিরোপার খুব কাছে গিয়ে স্বপ্নভঙ্গ হয় সাবিনাদের। তবে এবার আর কোনো আক্ষেপ নয়, দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট জিতে নিয়েছে সাবিনা-সানজিদা ও মারিয়ারা।

কাঠমন্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সোমবার (১৯ সেপ্টেম্বর) লাল সবুজের প্রতিনিধিদের লিড এনে দেন শামসুন্নাহার জুনিয়র। এরপর ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানি সরকার। দ্বিতীয়ার্ধে গোল হজম করে কিছুটা শঙ্কিত হয়ে পড়ে ছোটনের শিষ্যরা। কৃষ্ণা রানি সে শঙ্কা উড়িয়ে দিয়ে বাংলাদেশকে ফের ৩-০ গোলের লিড এনে দিয়ে শিরোপা নিজেদের করে নেন।

দলের হয়ে জোড়া গোল করেন কৃষ্ণা রানি সরকার। একটি গোল করেন শামসুন্নাহার জুনিয়র। প্রতিপক্ষের হয়ে একটি গোল শোধ করেন অনিতা বাসনেত।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email