মা অনেক খুশি হয়েছেন, প্রধানমন্ত্রীকে  দোয়াও করেছেন : কাজী ওয়াছি উদ্দিন

প্রকাশিতঃ 11:23 am | September 17, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সন্তান পদোন্নতি পেয়েছেন। অতিরিক্ত সচিব থেকে হয়েছেন সচিব। তাইতো ঠিক মতো চলাফেরা করতে না পারলেও এমন খবর পাওয়ার কয়েকঘণ্টার মধ্যেই সচিবালয়ে ছেলের কার্যালয়ে হাজির হয়েছেন মা। ভুলেননি ফুল নিতেও। সঙ্গে করে নিয়ে গেলেন পুত্রবধূকেও। মুহূর্তে যেন আনন্দ-উচ্ছাসে ভরে উঠে ছেলের কার্যালয়। এ চিত্র বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের এক সচিবের দপ্তরের।

এ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন পদোন্নতি পেয়ে একই মন্ত্রণালয়ের সচিব হয়েছেন। বৃহস্পতিবার সকালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পদোন্নতির প্রজ্ঞাপন জারির পর দুপুরে ফুল হাতে সচিবালয়ে ছেলের অফিসে ছুটে আসেন তার মা রাবেয়া বেগম।

এ বিষয়ে কাজী সচিব ওয়াছি উদ্দিন বলেন, আমার পদোন্নতিতে মা অনেক খুশি হয়েছেন। প্রধানমন্ত্রীকে দোয়াও করেছেন। আমার পদোন্নতির কথা শুনেই অফিসে চলে আসেন। সঙ্গে আমার স্ত্রীকেও নিয়ে আসেন।

তিনি আরও বলেন, আমার তো আসলে অনেক আগেই পদোন্নতি হওয়ার কথা ছিল। প্রধানমন্ত্রী শেষ পর্যন্ত পদোন্নতি দিয়েছেন, সেজন্য আলহামদুলিল্লাহ, সবাই খুশি।

পদোন্নতির প্রজ্ঞাপনে জানানো হয়, জনস্বার্থে জারি করা এ আদেশ কাজী ওয়াছি উদ্দিনের ক্ষেত্রে আগামী ২২ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

গোপালগঞ্জ কাশিয়ানী থানার তারাইল গ্রামের কাজী আলাউদ্দিন ও রাবেয়া বেগম দম্পতির সাত সন্তানের মধ্যে কাজী ওয়াছি উদ্দিন দ্বিতীয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজ বিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মার্স্টাস শেষ করেন এই কর্মকর্তা।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) নবম ব্যাচের এই কর্মকর্তা ১৯৯১ সালের ২৬ জানুয়ারি মন্ত্রী পরিষদ বিভাগে যোগ দেন। পরে বিভিন্ন দপ্তরে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। বর্তমানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব থেকে সচিব হন এই কর্মকর্তা।

কালের আলো/ডিএসবি/এমএম

Print Friendly, PDF & Email