২০ ফুটের কম প্রশস্ত রাস্তায় বরাদ্দ নয়: মেয়র আতিকুল

প্রকাশিতঃ 8:01 pm | September 14, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

অবৈধ দখলদারদের কাউকেই ছাড় দেওয়া হবে না জানিয়ে ডিএন‌সি‌সি এলাকার যেসব রাস্তার প্রশস্ততা ২০ ফুটের কম, সেসব রাস্তার উন্নয়নে কোনও ধরনের আর্থিক বরাদ্দ দেবে না ডিএনসিসি। তাই যারা রাস্তার জায়গা অবৈধভাবে দখল করে রেখেছে তারা দখল ছেড়ে না দিলে কাজ হবে না।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর গুলশান নগরভবনে অনুষ্ঠিত কর‌পোরেশন সভার সভাপতির বক্তব্যে ডিএন‌সি‌সি মেয়র এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, সম্পত্তি বিভাগের সমন্বয়ে রাস্তার প্রশস্ততা বাড়াতে হবে। রাজউকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যারা আছেন তাদের চিঠি দিয়ে জানাতে হবে। রাস্তা অনুমোদনের ক্ষেত্রে কেমন ছিল সে তথ্য ডিএনসিসিকে দিতে হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।

অবৈধ দখলের ফলে রাস্তা সরু হয়ে যায়। এতে জনজীবন অতিষ্ঠ হয়ে ওঠে উল্লেখ করে তিনি বলেন, মানুষের যাতায়াতে যতটুকু সম্ভব স্বাচ্ছন্দ্য ফিরিয়ে আনতে হবে।

এছাড়া সভায় বিদ্যুৎ সাশ্রয়ে অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধ, অনলাইন কাউন্সিলর সার্টিফিকেট সিস্টেম চালু, ট্রেড লাইসেন্স ইস্যু, যানজট কমাতে ট্রাফিক পুলিশের সঙ্গে সমন্বয়, দ্রুততম সময়ের মধ্যে বর্জ্য অপসারণ, কারওয়ান বাজারের কাঁচাবাজার স্থানান্তরসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

ডিএনসিসির সচিব মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজাসহ বিভাগীয় প্রধান, শীর্ষ কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

কালের আলো/আরবি/এমএম

Print Friendly, PDF & Email