ভারতে স্কুটার শো-রুম থেকে রেস্তোরাঁয় আগুন, নিহত ৮

প্রকাশিতঃ 10:23 am | September 13, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

ভারতের তেলেঙ্গানা রাজ্যে বৈদ্যুতিক স্কুটারের শো-রুমে আগুন লাগার পর তা একটি রেস্তোরাঁয় ছড়িয়ে পড়ে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে আট জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজ্যটির রাজধানী হায়দরাবাদের সেকেন্দ্রাবাদে এ ঘটনা ঘটে।

এনডিটিভি স্থানীয় বাসিন্দাদের বরাতে বলছে, সোমবার রাত ১০টার দিকে হায়দরাবাদ শহরের সেকেন্দ্রাবাদের ইলেকট্রিক স্কুটারের ওই শো-রুমে আগুন লাগে। পরে এই আগুন পাশের রেস্তোরাঁ ও ভবনে ছড়িয়ে পড়ে। এই ঘটনায় আট জনের মৃ্ত্যুর পাশাপাশি বেশ কয়েকজনের আহত হয়েছেন। আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে দমকল কর্মীরা।

অগ্নিকাণ্ডের সময় লজটিতে প্রায় ২৫ জন অতিথি ও কর্মচারী ছিলেন। দমকল কর্মীরা ক্রেন-মই ব্যবহার করে লজের বাসিন্দাদের উদ্ধার করেছে। তাদের উদ্ধার অভিযানে সাহায্য করেছে কিছু স্থানীয় বাসিন্দাও।

হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ জানান, আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। আগুন নেভানোর চেষ্টা করছে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট।

তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মাহমুদ আলি বলেন, আগুন লাগার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা লজ থেকে লোকেদের উদ্ধার করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছে কিন্তু প্রচণ্ড ধোঁয়ার কারণে কিছু লোক মারা গেছে। আমরা ঘটনাটি কীভাবে ঘটল তা খতিয়ে দেখছি।

টুইট বার্তায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের জন্য দুই লাখ রুপি এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email