গবির শিক্ষার্থীদের ‘হাফ ভাড়ার’ দাবিতে বাস আটকিয়ে বিক্ষোভ

প্রকাশিতঃ 11:58 pm | September 11, 2022

গবি প্রতিনিধি, কালের আলো:

বাসচালক-শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধ ও শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের দাবিতে সেলফি পরিবহনের বাস আটকে আন্দোলন করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের(গবি) শিক্ষার্থীরা। রবিবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকেই গবির মূল ফটকের সামনে শিক্ষার্থীরা এ বিক্ষোভ করে।

এ সময় অবিলম্বে হাফ ভাড়া কার্যকর করতে এবং শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের বাজে ব্যবহার বন্ধ করার দাবিতে আন্দোলন করতে দেখা যায়। এ ছাড়া বেশ কয়েকটি সেলফি পরিবহনের গাড়িও আটক করে শিক্ষার্থীরা।

দীর্ঘদিন ধরেই শিক্ষার্থীদের দাবি ছিল, সেলফি পরিবহনের বাসে তাদের জন্য হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু হাফ ভাড়া না নিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকেরা। এতে সমস্যায় পড়তে হয় মানিকগঞ্জ, ধামরাই, হেমায়েতপুর, গাবতলীসহ আশপাশ থেকে বিশ্ববিদ্যালয়ে আসা শিক্ষার্থীদের।

ভুক্তভোগী আইন বিভাগের তৃতীয় সেমিস্টারের ছাত্র সাব্বির রহমান বলেন, আমি এবং আমার একজন বন্ধু মানিকগঞ্জ থেকে সেলফি পরিবহনে করে আসছিলাম। ভাড়া দেওয়ার এক পর্যায়ে ছাত্র পরিচয়ে হাফ ভাড়া দিলে বাস শ্রমিক আমাদের সাথে বাজে ব্যাবহার করতে শুরু করে।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে যাতায়াত করা মানিকগঞ্জ-গাবতলীগামী সেলফি, নীলাচল, শুভযাত্রাসহ বিভিন্ন পরিবহনে শিক্ষার্থীদের সঙ্গে বাজে ব্যবহার করা হয়। তারা হাফ ভাড়া নিতে চায় না।

অন্যদিকে, বিকেলে বাস নিয়ে যাওয়ার সময় আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের প্রস্তাব দিয়েছেন সেলফি পরিবহনের পরিচালক। আগামীকাল সকালেই তার শিক্ষার্থীদের সাথে এবিষয়ে আলোচনা করার কথা রয়েছে।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email