‘বিউটি সার্কাস’ এর ট্রেলারে দুর্ধর্ষ জয়া

প্রকাশিতঃ 1:26 pm | September 11, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

‘হৈ হৈ কাণ্ড রৈ রৈ ব্যাপার! হ্যাঁ ভাই, বানিয়া শান্তার মাঠে ঐতিহ্যবাহী মেলা। মিস বিউটির ভেল্কি ‘দ্য বিউটি সার্কাস’- প্রয়াত অভিনেতা হুমায়ূন সাধুর কণ্ঠে এমন আমন্ত্রণই শোনা গেল বহুল আলোচিত ও প্রতীক্ষিত চলচ্চিত্র বিউটি সার্কাস এর ট্রেইলারে। যে আমন্ত্রণে চলচ্চিত্রটি দেখতে সিনেমা হলে যাবেন দর্শক, তার সবটুকুই যেন হাজির ট্রেইলারে।

শনিবার রাতে চলচ্চিত্রটির ট্রেলার প্রকাশিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে দেখা গেল সেইসব দৃশ্য-যা বাংলা চলচ্চিত্রে আগে কখনো দেখেনি দর্শক। দেশের আবহমান সার্কাস শিল্প নিয়ে মাহমুদ দিদার নির্মিত সিনেমাটি পর্দায় যেন ফিরিয়ে আনতে চলেছে সেই আনন্দযজ্ঞ। যেখানে থাকছে চিরায়ত সার্কাসের দুর্ধর্ষ সব পারফরম্যান্স।

এ চলচ্চিত্রের মধ্য দিয়ে সার্কাসকন্যা বিউটি হয়ে বড়পর্দায় হাজির হতে যাচ্ছেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। এই দলের অধিপতি তিনি। সার্কাসের বিভিন্ন কঠিন সব পারফরম্যান্স এ অংশ নিতে দেখা গেছে জয়াকে। এক হাতে দড়ি ধরে উড়তে দেখা গেছে অনেক উঁচুতে, জাদুময়ী ভঙ্গিতে হাজার হাজার দর্শকের করতালিতে পায়রা উড়িয়ে উপস্থিত হতেও দেখা গেছে সার্কাসের প্রধান আকর্ষণরূপে। হঠাৎ শোনা যায়- মেলা বন্ধ! খুন হয় কেউ!

কে এই কালো হাত? খলনায়ক হয়ে ধর্মের লেবাসে ভয়ংকর রূপে দুটি চরিত্রে হাজির হয়েছেন গাজী রাকায়েত ও শতাব্দী ওয়াদুদ। পুড়ে যাওয়া সার্কাসের আগুনের লেলিহান শিখার সামনে বসে থাকতে দেখা গেল অগ্নিকন্যা বিউটিকে। যে শুধু সার্কাসের খেলায় পারদর্শী নয়, রক্তাক্ত এক ইতিহাসের সাক্ষ্য দিতে হাজির হয়েছেন এ গল্পে।

তিন প্রতাপশালী তৌকির, ফেরদৌস আর এবিএম সুমনের ভিন্ন ভিন্ন লুক আর ডায়লগে ইতিমধ্যেই মুগ্ধ নেটিজেনরা। প্রশংসায় ভাসাচ্ছেন বিউটি সার্কাসকে।

নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘যতটুকু আয়োজন ও পরিকল্পনা নিয়ে চলচ্চিত্রটির যাত্রা শুরু করেছিলাম তার কিছুটা হয়তো ধরতে পেরেছি ফ্রেমে। সিনেমার পর্দায় দর্শকের জন্য উপভোগের যথেষ্ট রসদ আছে এতে। জয়া আহসানসহ শিল্পী, কলাকুশলী, বন্ধু ও শুভার্থীদের অক্লান্ত শ্রমে ও ভালোবাসায় নির্মিত হয়েছে সিনেমাটি। সবাইকে আমন্ত্রণ জানাই হলে এসে সিনেমাটি উপভোগ করার জন্য।’

উল্লেখ্য, ২০১৪-১৫ অর্থবছরের সরকারি অনুদানপ্রাপ্ত, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘বিউটি সার্কাস’ আগামী ২৩ সেপ্টেম্বর সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email