আলোচনার মাধ্যমে ভারতের সঙ্গে অমীমাংসিত সমস্যার সমাধান করা হবে : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ 10:09 am | September 06, 2022

ডেস্ক রিপোর্ট, কালের আলো:

ভারতকে বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হিসাবে বর্ণনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিবেশী দুই দেশের মধ্যে বিদ্যমান সমস্যাগুলো আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

স্থানীয় সময় সোমবার (০৫ সেপ্টেম্বর) রাতে প্রধানমন্ত্রীর সম্মানে ভারতে বাংলাদেশের হাইকমিশনার আয়োজিত সংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানে ভারতীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে শেখ হাসিনা এ কথা বলেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম পরে সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ভারত বাংলাদেশের বৃহত্তম প্রতিবেশী ও বন্ধু দেশ এবং বাংলাদেশের সঙ্গে ভারতের সুসম্পর্ক রয়েছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক কারণে বাংলাদেশের সঙ্গে ভারতের আলাদা সম্পর্ক রয়েছে। কারণ ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ চলাকালে ভারত সম্পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল।

তিনি আরও বলেন, ‘আমাদের সমস্যা থাকতে পারে কিন্তু আলোচনার মাধ্যমে যে কোনও সমস্যারই সমাধান করা যায়।

প্রধানমন্ত্রী সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে ৪ দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে যান। প্রধানমন্ত্রীকে পালাম বিমানবন্দরে লাল গালিচা অভ্যর্থনা জানানো হয়। শেখ হাসিনার সম্মানে বিমানবন্দরে লাল গালিচা বিছানোর পাশাপাশি ৬-৭ সদস্যের একটি সাংস্কৃতিক দল স্বাগত নৃত্য ও বাদ্যযন্ত্র পরিবেশন করে।

-বাসস

Print Friendly, PDF & Email