‘গর্জনের সময় এখনই!’ আফগানিস্তান ম্যাচের আগে সাকিব

প্রকাশিতঃ 5:28 pm | August 29, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

১৬ বছরের টি-টোয়েন্টিতে পথচলায় ১৩৫ ম্যাচে বাংলাদেশের জয় মোটে ৪১ টি। সর্বশেষ ১৬ টি-টোয়েন্টির মধ্যে জয় মাত্র ২টি। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি। এমন যখন অবস্থা তখন টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পরিসংখ্যান বদল থেকে শুরু করে নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলানোর লক্ষ্যে অধিনায়ক থেকে শুরু করে কোচ বদলের পরিকল্পনা নেয় বিসিবি।

এই জন্য এশিয়া কাপের আগে নতুন অধিনায়ক হিসেবে সাকিব আল হাসান এবং অলিখিত কোচ হিসেবে দলে আনা হয় ভারতীয় শ্রীধরন শ্রীরামকে। এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু হবে এই দুইজনের।

অপরদিকে আফগানিস্তান এই মুহূর্তে আছে দারুণ ফর্মে। এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে স্রেফ উড়িয়ে দিয়েছে দলটি। লঙ্কানদের ১০৫ রানে অলআউট করে ৫৯ বল এবং ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে মোহাম্মদ নবির দল। এছাড়াও টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে পরিসংখ্যানেও এগিয়ে দলটি। ৮ ম্যাচের মধ্যে জিতেছে ৫টিতে।

তবে অতীত পরিসংখ্যান কিংবা আফগানিস্তানের বর্তমান ফর্ম নিয়ে চিন্তিত নন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের পেইজেও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে গর্জনের সময় এখনই বলে হুঙ্কার দিয়েছেন টাইগার ক্রিকেটের এই পোস্টার বয়।

যেখানে তিনি লেখেন, ‘গর্জনের সময় এখনই!

মরুর বুকে এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে লড়াইয়ে প্রস্তুত টাইগাররা।’

অধিনায়ক সাকিবের এমন পোস্টের নিচে কমেন্টস করেছেন আরেক টাইগার ক্রিকেটার মোসাদ্দেক হোসেন। ‘ইনশাল্লাহ’ লিখে অধিনায়কের সঙ্গে সহমত জানিয়েছেন তিনিও।

আগামীকাল (৩০ আগস্ট) ‘বি’ গ্রুপের খেলায় আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। খেলাটি সরাসরি দেখা যাবে জিটিভি, বিটিভি এবং নাগরিক টিভিতে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email