সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

প্রকাশিতঃ 12:46 pm | August 29, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিনে মুক্তি পেয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। বিচারিক আদালতে পাওয়া তার জামিন বাতিল চেয়ে উচ্চ আদালতে আবেদন করেছে দুদক। ওই আবেদনটি উপস্থাপন করা হলে আদালত এ বিষয়ে শুনানির অনুমতি দিয়েছেন।

সোমবার (২৯ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে জামিন বাতিলের আবেদনের বিষয়ে শুনানির জন্য অনুমতি দেওয়া হয়েছে।

আদালতে আজ দুদকের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন একেএম আমিন উদ্দিন মানিক।

আরও পড়ুন: জামিন পেলেন সম্রাট, মুক্তিতে বাধা নেই

এর আগে (২৮ আগস্ট) অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিনে মুক্তি পাওয়া ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে বিচারিক আদালতের দেওয়া জামিন বাতিল চেয়ে উচ্চ আদালতে আবেদন করে দুদক।

রোববারই সে আবেদনের শুনানির জন্য উপস্থাপন করার কথা থাকলেও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের একজন বিচারক অসুস্থ থাকায় সেটি হয়নি।

গত ২২ আগস্ট অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিন পান ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তাকে জামিনের আদেশ দেন। অসুস্থতার কারণে তাকে শর্তসাপেক্ষে জামিন দেন আদালত। এরপর তিনি গত ২৬ আগস্ট মুক্তি পান।

সম্রাটের জামিন শর্তে আদালত বলেছেন, তার পাসপোর্ট আদালতে জমা দিতে হবে। আদালতের অনুমতি না নিয়ে তিনি বিদেশে যেতে পারবেন না।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email