রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগ দিলেন মোহাম্মদ জাহাঙ্গীর

প্রকাশিতঃ 3:38 pm | August 28, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছেন মোহাম্মদ জাহাঙ্গীর।

রোববার (২৮ আগস্ট) সকালে তিনি যোগদান করেছেন বলে ব্যাংকটির জনসংযোগ কর্মকর্তা এহতেশামুজ্জামান নিশ্চিত করেছেন।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে তিনি নিয়োগপ্রাপ্ত হন।

মোহাম্মদ জাহাঙ্গীর ১৯৯০ সালে অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগদানের আগে তিনি রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় ক্রেডিট কমিটির প্রধান, আন্তর্জাতিক বিভাগ, প্রশাসন ও মানবসম্পদ বিভাগসহ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এর আগে তিনি একই ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে বিভাগীয় কার্যালয় ঢাকা দক্ষিণ ও চট্টগ্রামে অত্যন্ত সুনাম ও সততার সঙ্গে দায়িত্ব পালন করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার তার ক্যারিয়ারে শাখা প্রধান ছাড়াও তথ্য প্রযুক্তি বিভাগ, অল্টারনেট ব্যাংকিং বিভাগসহ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তার হাত ধরেই রূপালী ব্যাংক সর্বপ্রথম ম্যানুয়াল ব্যাংকিং থেকে আধুনিক কম্পিউটারাইজড ব্যাংকিং কার্যক্রম শুরু করে। ব্যাংকিং কর্মকাণ্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সঙ্গেও সম্পৃক্ত আছেন।

জাহাঙ্গীর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে এম.কম (ব্যবস্থাপনা) এবং পরবর্তীতে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। ব্যাংকার ব্যাংকিং কর্মকাণ্ডের ওপর দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে অংশ নেন। সুদীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email