ধর্ষণের পর হত্যা, ৪ আসামির মৃত্যুদণ্ড

প্রকাশিতঃ 4:16 pm | August 23, 2022

কালের আলো প্রতিবেদক:

চাঁদপুরে নারীকে ধর্ষণ ও হত্যার দায়ে ৪ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরী এ রায় দেন।

এই মামলায় আদালত আসামিদের ৩০২/৩৪ ধারায় মৃত্যুদণ্ড এবং ৯(১)/৩০ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো– একই এলাকার জিয়া, কামাল মিয়াজী, আবুল বাশার ও মাহমুদা আক্তার। তাদের মধ্যে মাহমুদা আক্তার পলাতক রয়েছে। বাকি তিন আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন বিচারক।

প্রসঙ্গত, মতলব দক্ষিণ উপজেলার বাসিন্দা ভুক্তভোগী নারীকে ২০১৩ সালের ২১ মে ধর্ষণ শেষে গলাটিপে হত্যা করে মরদেহ বাড়ির পাশের ভুট্টাক্ষেতে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। ঘটনার পরদিন ভিকটিমের বাবা বাদী হয়ে মতলব দক্ষিণ থানায় একটি মামলা দায়ের করেন। পরে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত আসামিদের গ্রেফতার করে পুলিশ।

পরে আসামিরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে মঙ্গলবার বিচারক তাদের সবাইকে এই দণ্ড দেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email