বঙ্গবন্ধু আমাদের চেতনায় অবিনশ্বর ও চিরঞ্জীব : বিজিবি ডিজি

প্রকাশিতঃ 7:58 pm | August 15, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বঙ্গবন্ধু সারাজীবন দেশ ও জনগণকে সবার উপরে রেখেছেন জানিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু আমাদের চেতনায় সারাজীবন অবিনশ্বর ও চিরঞ্জীব হয়ে থাকবেন।

সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবি সদর দপ্তর পিলখানায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেজর জেনারেল সাকিল আহমেদ আরও বলেন, বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবন অতিসমৃদ্ধ যা প্রতিটি বাঙ্গালির জন্য গর্বের বিষয়। ৫২’র ভাষা আন্দোলন হতে শুরু করে বাংলাদেশের স্বাধীনতা এবং স্বাধীনতা পরবর্তী রাষ্ট্র গঠনে বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবনকে স্মরন করে তিনি বলেন তার মত মহামানবের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না।

তিনি বলেন, বঙ্গবন্ধু জেল, জুলুম, নির্যাতন অকাতরে সহ্য করেছেন শুধুমাত্র বাঙ্গালি জাতিকে স্বাধীনতা দেবার লক্ষ্যে।

বিজিবি মহাপরিচালক প্রতিটি বিজিবি সদস্যকে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করার আহ্বন জানান।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দেশব্যাপী গরীব দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে।

বিজিবি জানায়, এদিন সদর দপ্তরসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের মসজিদে ফজর নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর পূর্বে সকল মসজিদে কোরআন খতম করা হয়।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে রিভিলি হতে রিট্রিট পর্যন্ত বিজিবি’র সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং বিজিবি’র সকল সদস্য কালো ব্যাজ পরিধান করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবি সদর দপ্তর পিলখানাস্থ ইউনিটসমুহ সহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, অন্যান্য সকল ইউনিট পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও বঙ্গবন্ধু’র বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র এবং তৎকালীন বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজে বঙ্গবন্ধু’র দেয়া ভাষনের ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে রাজধানী ঢাকাসহ দেশের সীমান্তবর্তী ৬,৮৭০টি গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনা খাদ্য সামগ্রী বিতরণ এবং ৫৩টি স্থানে মেডিকেল ক্যাম্পেইনে বিনামূল্যে জরুরী চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

কালের আলো/বিএ/এমএম

Print Friendly, PDF & Email