লিটনকে এশিয়া কাপেও না পাওয়ার দুশ্চিন্তা

প্রকাশিতঃ 1:01 pm | August 06, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়ানডে সিরিজটাও শুরু হয়েছে হার দিয়ে। হারারেতে ৩০৪ রানের লক্ষ্য দিয়েও ৫ উইকেটে হারতে হয়েছে বাংলাদেশকে। এমন হতাশার ভেতর আরেকটা দুঃসংবাদ লিটন দাসের চোট।

টি-টোয়েন্টি সিরিজের মতো ওয়ানডে সিরিজটাও ব্যাট হাতে দুর্দান্ত শুরু করেছিলেন এই ডান হাতি ব্যাটার। কিন্তু ব্যক্তিগত ৮১ রানের মাথায় হুট করেই টান পড়ে শুয়ে পড়েন মাঠে। তাতেই শেষ হয়ে গেছে চলতি সিরিজ।

ম্যাচ শেষে দলের ফিজিও মোজাদ্দেদ সানি ভিডিও বার্তায় জানান, স্ক্যানের পর লিটনের গ্রেড টু মাসল স্ট্রেইন ধরা পড়েছে। যার কারণে তাকে অন্তত ৩ থেকে ৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

‘লিটন ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান। ম্যাচ চলার সময় আমরা তার স্ক্যান করাই। স্ক্যানে তার রিপোর্ট আসে গ্রেড টু মাসল স্ট্রেইন। এই ধরনের চোটের জন্য মোটামুটি তিন থেকে চার সপ্তাহ সময় লেগে যায়। কাজেই এই সিরিজে আমরা লিটনকে পাচ্ছি না।’

এই সময়ের ভেতর লিটন ফিট না হলে অনিশ্চিত হয়ে পড়বে এশিয়া কাপে খেলাও। চলতি মাসের ২৭ তারিখ থেকে শুরু হবে আসর। এদিন শুধু লিটন দাস নন, চোটে পড়েন মুশফিকুর রহিম ও শরিফুল ইসলাম।

দুজনের চোট নিয়ে ফিজিও মোজাদ্দেদ সানি বলেন, ‘ব্যাট করার সময় মুশফিকও বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান। এটাও বেশি কিছু না। তাকে আমরা পরের ম্যাচে পাব। শরিফুলের চোটের ক্ষেত্রে তাৎক্ষণিক আঘাত থাকার কারণে অবশ বোধ করছিল। আশা করি, আগামীকালের (শনিবার) মধ্যে ভালো খবর দিতে পারব।’

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email