এবার বৃহত্তর পরিসরে হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি

প্রকাশিতঃ 10:46 pm | August 05, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

এবার গতবারের চেয়ে বৃহত্তর পরিসরে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। শুক্রবার (৫ আগস্ট) বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নির্বাহী কমিটির বৈঠকে শেষে এ তথ্য জানান ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক (অতিরিক্ত আইজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম।

সভায় আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক-২ নেওয়াজ সোহাগ, কোষাধ্যক্ষ আরিফ মিহিরসহ নির্বাহী কমিটির সকল সদস্য।

বৈঠকে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি-২০২৩ আগামী ৭ থেকে ১৭ মার্চ অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে র‍্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষনের ৭ মার্চ সামনে রেখে আগামী বছরের ৭মার্চ থেকে বঙ্গবন্ধুর জন্মদিন ১৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির তৃতীয় আসর আয়োজন করা হবে। জাতির পিতার নামের কাবাডি টুর্নামেন্টটিকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে গত দুটি আসরে ইউরোপ, আফ্রিকা, আসিয়ান ও দক্ষিণ এশিয়ার দেশ নিয়ে আয়োজন করা হয়েছিল।

তিনি আরও বলেন, এবারের টূর্নামেন্ট আরও বৃহত্তর পরিসরে আয়োজনের অংশ হিসেবে বড় করার পরিকল্পনার অংশ হিসেবে ইউরোপ, আফ্রিকা, লাতিন আমেরিকা, আসিয়ান ও দক্ষিণ এশিয়ার ১২টি দেশকে নিয়ে প্রতিযোগিতা করার চেষ্টা করা হবে।

কাবাডি ফেডারেশনের সভাপতি আরও জানান, আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি টুর্নামেন্টে উপজেলা, জেলা, বিভাগীয় ও চুড়ান্তপর্ব মিলিয়ে এক লাখেরও বেশি খেলোয়াড়দের মধ্য থেকে বাছাইকৃত ৫০ জন বালক ও ৫০ জন বালিকাকে দেশে ও বিদেশে উচ্চতর প্রশিক্ষণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া এদিন বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের রূপকার শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত কাবাডি টুর্নামেন্টে পুলিশ ও আনসার যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email