৩৬ মাস পর ফিরেই বিজয়ের ফিফটি, দুই শ পার টাইগারদের

প্রকাশিতঃ 4:33 pm | August 05, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

২০১৯ সালের ৩১ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন আনামুল হক বিজয়। এরপর বাজে ফর্মের জন্য দল থেকে বাদ পড়েন এই ক্রিকেটার। ঘরোয়া সার্কিটে রান পেতে থাকলেও দলে সুযোগ পাচ্ছিলেন না।

অবশেষে সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বিশ্বরেকর্ড গড়ে দলে আবার নিজের জায়গা তৈরি করেন বিজয়। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১১৩৮ রান করায় মূলত ওয়ানডে দলের জন্য ডাক পান বিজয়। তবে ওয়ানডেতে মাঠে নামার আগে ১টি টেস্ট এবং ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন এই ডানহাতি ব্যাটার। ব্যাট হাতে যেখানে ছিলেন চরম ব্যর্থ।

অবশেষে টেস্ট এবং টি-টোয়েন্টি পার করে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে ফরম্যাটে ফিরলেন দীর্ঘ ৩৬ মাস পর। আর ফিরেই ফিফটির দেখা পেলেন এই ক্রিকেটার। ছয় হাঁকিয়ে ফিফটি স্পর্শ করেন এই ব্যাটার। বিজয় ছাড়াও তামিম ও লিটন দাসের ফিফটিতে ৪০ ওভারের আগেই দুইশো রান পেরিয়ে গেল টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪১ ওভারে ১ উইকেটে ২২২ রান।

বিজয় ফিফটি করে দলকে এগিয়ে নিচ্ছেন। তার সঙ্গে মাঠে আছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। মুশফিকের সংগ্রহ

এর আগে তামিম-লিটন ওপেনিং করতে নেমে শতরানের জুটি গড়েন। দলীয় ১১৯ রানে তামিম ফিরলে ভাঙে জুটিটি। আউট হওয়ার আগে তামিম ৬২ রান করেন। তামিমের পর ফিফটি পান লিটনও। তবে ব্যক্তিগত ৮১ রানে পায়ের পেশিতে টান পড়ায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন লিটন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email