বিজিবির নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রার্থী গ্রেপ্তার

প্রকাশিতঃ 11:57 pm | July 28, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নিয়োগ পরীক্ষায় মোহাম্মদ মিজানুর রহমান নামের একজন ভুয়া প্রার্থীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)। বিজিবি’র তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর পরীক্ষার সময় তাকে আটক করা হয়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সন্ধ্যায় বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, ভুয়া পার্থী মিজানুর রহমান ঠাকুরগাঁও সদর উপজেলার সিন্দুরনা গ্রামের খলিফার রহমানের ছেলে।

বিজিবি জানায়, আটককৃত মিজানুর রহমানের ভাষ্যমতে- বিভিন্ন বাহিনীতে লোক নিয়োগের নামে প্রতারণার সাথে জড়িত দালাল চক্রের সদস্য আসাদুজ্জামান এবং ফজলুল তাকে তিস্তা ব্যাটালিয়নে নিয়ে আসে। এর মধ্যে আসাদুজ্জামান দালাল চক্রের প্রধান বলে মিজানুর রহমান জানায়।

মিজানুর রহমান আরও জানায়, সে মাস্টার্স পাশ এবং বর্তমানে ঠাকুরগাঁও শহরের হাজিপাড়াতে একটি মেসে অবস্থান করে বিপিএড পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল। ওই মেসের পাশেই বাসা নিয়ে থাকে দালাল চক্রের সদস্য ফজলুল। যেহেতু মিজানুর রহমানের উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি সে কারণে দালাল চক্রের সক্রিয় সদস্য ফজলুল মিজানুর রহমানকে নির্বাচন করে প্রকৃত পার্থী সারোয়ার মণ্ডল সজীবের হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষা কেন্দ্রে নিয়ে আসে।

এছাড়া দালাল চক্র ভুয়া পার্থী মিজানুর রহমানকে প্রকৃত পার্থী সারোয়ার মন্ডল সজিবের হয়ে পরীক্ষা দেওয়ার জন্য পঞ্চাশ হাজার টাকার বিনিময়ে চুক্তি করে এবং অগ্রিম হিসাবে পাঁচশত টাকা প্রদান করে তাকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে আসে।

ভুয়অ পার্থী মিজানুর রহমানকে পুলিশে সোপর্দ করা হয়েছে এবং ভুয়া পার্থী ও কথিত দালালচক্রের বিরুদ্ধে হাতিবান্ধা থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে বিজিবি।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email