অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ডিএনসিসিকে আরও আধুনিকায়ন করতে চান মেয়র আতিক

প্রকাশিতঃ 6:24 pm | July 26, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

যেসব শহর ইতোমধ্যে সফল হয়েছে তাদের বাস্তব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে আরও আধুনিকায়ন করা হবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, শহর ভিন্ন ভিন্ন হলেও সমস্যা একই। এসব সমস্যা সমাধানে যেসব শহর ইতিমধ্যে সফল হয়েছে তাদের বাস্তব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনকে আরও আধুনিকায়ন করা হবে। অনুরূপ জনবহুল এই ডিএনসিসির নানা সমস্যা সমাধানে আমরা যেভাবে সফলতা পেয়েছি সেই বাস্তব অভিজ্ঞতা অন্যদের সঙ্গে বিনিময় করতে হবে। অভিজ্ঞতা আদান-প্রদান এবং বাস্তব জ্ঞান বিনিময়ের মাধ্যমে আমরা একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে চাই।

মঙ্গলবার (২৬ জুলাই) রাজধানীর দি ওয়েস্টিন হোটেলে যুক্তরাষ্ট্রের ‘কমার্সিয়াল ‘ল ডিপার্টমেন্ট প্রোগ্রাম’র (সিএলডিপি) উদ্যোগে আয়োজিত তিন দিনের কর্মশালার সমাপনী দিনে এসব কথা বলেন তিনি।

সিএলডিপি কর্তৃক আয়োজিত এই কর্মশালা ডিএনসিসি কর্মকর্তাদের ভবিষ্যৎ জীবনে সিদ্ধান্ত প্রণয়নের ক্ষেত্রে কাজে লাগবে বলে মন্তব্য করেন ঢাকা উত্তরের মেয়র।

কর্মশালায় আতিকুল ইসলাম বলেন, সামনের দিনগুলোতে আরও কোন কোন ক্ষেত্রে কাজ করার সুযোগ রয়েছে সেগুলো নিয়ে আমাদের কাজ করতে হবে। সবার সহযোগিতায় পৃথিবীটা সুন্দর হয়ে ওঠবে।

সিএলডিপি’র পক্ষ থেকে সিএলডিপির উপপ্রধান জো ইয়াং এবং মায়ামি ডেট কাউনটির সাবেক কর্মকর্তা হোসে গলন উপস্থিত ছিলেন। ডিএনসিসির পক্ষ প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান প্রকৌশলীসহ বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ডিএনসিসির কর্মকর্তাদের নগর ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা বাড়াতে সিএলডিপি এবং ডিএনসিসির যৌথ আয়োজনে তিন দিনব্যাপী এই কর্মশালায় ডিএনসিসির মোট ১২০ জন কর্মকর্তা অংশ নেন।

অনুষ্ঠান শেষে কর্মশালায় অংশ নেওয়া কর্মকর্তাদের মাঝে সনদ বিতরণ করা হয়।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email